২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৫৬:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বেইজিং ম্যারাথন স্থগিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২১
বেইজিং ম্যারাথন স্থগিত


বেইজিং ম্যারাথন স্থগিত ঘোষণা করেছে চীন। নতুন করে করোনা সংক্রমণ বাড়ার কারণে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

দেশটির একজন শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা সতর্ক করেছেন যে, নতুন করে করোনার প্রাদুর্ভাব আবারও ছড়িয়ে পড়তে পারে। তাই আগে থেকেই সতর্ক হওয়া উচিত। উল্লেখ্য, সোমবার চীনের ১১টি প্রদেশে মোট ১৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা সবাই উচ্চ সংক্রমণ যোগ্য ডেলটা ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানা গেছে।

Beijing Marathon open to Chinese residents only - Francs Jeux

বেইজিং ম্যারাথন ঐতিহ্যগতভাবে তিয়ানমেন স্কয়ার থেকে শুরু হয় এবং বেইজিংয়ের অলিম্পিক পার্কে সেলিব্রেশন স্কয়ারে শেষ হয়। আগামী ৩১ অক্টোবর প্রায় ৩০ হাজার মানুষের এই ম্যারাথনে অংশ নেওয়া কথা ছিল।

 চিনের জাতীয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং বলেছেন, ‘‘করোনা সংক্রমণ আরও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।’’ সেই কারণেই সকল পর্যটন সংস্থাকে প্রদেশ ভিত্তিক বিভিন্ন স্থানে ঘুরতে যাওয়ার পরিকল্পনা বাতিল করতে বলা হয়েছে। পর্যটন স্থানগুলিতেও যাতে পর্যটকরা না আসেন, সেই বিষয়েও নির্দেশনা জারি করতে বলা হয়েছে।

শেয়ার করুন