২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘আশ্রম’ এর সেটে ঢুকে তাণ্ডব
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২১
‘আশ্রম’ এর সেটে ঢুকে তাণ্ডব


রবিবার রাতে শুটিং চলাকালীন পরিচালক প্রকাশ ঝা-র বিতর্কিত ওয়েবসিরিজ ‘আশ্রম’ এর সেটে ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছে বজরং দলের সদস্যদের বিরুদ্ধে। ক্রু মেম্বারদের মারধরের পাশাপাশি পরিচালকের মুখে কালি ছেটানো হয়েছে বলে অভিযোগ ওঠে।

মধ্যপ্রদেশের ভোপালে এখন শুটিং চলছে ‘আশ্রম-৩’এর। সেখানেই হামলার মুখে পড়েন প্রকাশ ঝা’র দল। এখনও এ নিয়ে থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের করেননি তিনি। তবে ঘটনার পর পুলিশ তার নিরাপত্তা বাড়িয়েছে। আপাতত বন্ধ শুটিং।

Controversy: Bajrang Dal attacked the set of Ashram-3, ink was thrown on  Prakash Jha's face - PressWire18

২০২০ সালের আগস্টে ‘আশ্রম’ সিরিজের প্রথম পর্ব প্রকাশ্যে এসেছিল। সিরিজে মূলত ‘‌বাবা নিরালা’‌ অর্থাৎ ববি দেওল অভিনীত চরিত্রকে নিচু জাতের মানুষের ত্রাতা হিসেবে দেখানো হয়েছিল। কিন্তু সিরিজ যত এগিয়েছে, তত তার ভালমানুষির মুখোশ খুলতে শুরু করেছিল। নিজের ভক্ত ‘সত্তি’র সুন্দরী স্ত্রী ববিতাকে নেশায় আচ্ছন্ন করে তাকে ধর্ষণ করে মন্টি ওরফে বাবা নিরালা। এসব কাহিনিই তুলে ধরা হয় ‘আশ্রম চ্যাপ্টার ২’তে। স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিমের আদলে ‘বাবা নিরালা’ চরিত্রটিকে তুলে ধরা হয়েছে বলে মত বহু দর্শকের। আর এসব বিষয় হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত – এই অভিযোগ ঘিরে বিতর্কের শীর্ষে ছিল সিরিজটি।

Bajrang Dal activists ransack set of 'Ashram-3' web series for 'wrong  portrayal', throw ink on Prakash Jha | Deccan Herald

এবার ‘আশ্রম’-এর সিজন ৩’র পালা। তারই শুটিং চলছিল ভোপালে। রবিবার রাতে সেখানেই হামলা চালায় একদল দুষ্কৃতী। তারা সকলেই বজরং দলের সদস্য বলে জানা যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, ‘ববি দেওলকে চাই’, এই হুমকি দিতে দিতে সেটে ঢুকে পড়ে হামলাকারীরা। তারপর ক্রু-র একজনকে লাইটের স্ট্যান্ড দিয়ে ব্যাপক মারধর করা হয়। অশান্তির খবর পেয়ে প্রকাশ ঝা নিজে পরিস্থিতি বুঝতে বেরিয়ে এলে, তার মুখে কালি ছিটিয়ে দেওয়া হয়। তাণ্ডব চলাকালীন দুষ্কৃতীরা ক্রমাগত স্লোগান দিতে থাকে – ‘প্রকাশ ঝা মুর্দাবাদ/ববি দেওল মুর্দাবাদ/ জয় শ্রীরাম’। আরও জানা গিয়েছে, সিরিজটির নাম বদলের জন্য পরিচালক ঝা’কে হামলাকারীরা বারবার চাপ দিতে থাকে। সূত্রের খবর, তিনি নামবদলের আশ্বাস দিয়েছেন।

 

এমন নিন্দনীয় ঘটনার পর আবার বিবৃতিও দিয়েছে বজরং দল। দলের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা সুশীল সুরহেলের কথায়, ”উনি আশ্রম ১, আশ্রম ২’র পর আশ্রম ৩ বানাচ্ছেন। সেখানে দেখানো হয়েছে, একজন ধর্মগুরু মহিলাদের হেনস্তা করছেন। চার্চ কিংবা মসজিদ নিয়ে এরকম একটা সিরিজ বানানোর সাহস আছে তার? নিজেকে কী মনে করেন?” তিনি এও জানান, ”আমরা প্রকাশ ঝা’কে চ্যালেঞ্জ জানিয়েছি। আমরা ববি দেওলকে খুঁজছি। তার উচিত দাদা সানির থেকে কিছু শেখার।” প্রসঙ্গত, সানি দেওল পাঞ্জাবের গুরদাসপুরে বিজেপি সাংসদ।

Theatres to have frauds and cheaters this Friday: Prakash Jha on his film  clash - Movies News

প্রকাশ ঝা

গত বছর সিরিজটি প্রকাশ্যে আসার পর হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলে যোধপুর আদালতে প্রকাশ ঝা ও ববি দেওলের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন জনৈক আইনজীবী। তার পরিপ্রেক্ষিতে তাদের আইনি নোটিসও পাঠানো হয়।


শেয়ার করুন