২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:১৯:১৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তৃতীয় দফায় এইচএসসির ফরম পূরণের সময় বাড়ল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-১০-২০২১
তৃতীয় দফায় এইচএসসির ফরম পূরণের সময় বাড়ল


তৃতীয় দফায় ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ ও এসএমএস পাঠানোর সময় বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী রবিবার থেকে ফরম পূরণ শুরু হয়ে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত চলবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (ঢাকা) পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস. এম আমিরুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থীদের ফরম পূরণের জন্য প্রতিষ্ঠান থেকে এসএমএস পাঠানোর সময় ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এবং এসএমএস প্রাপ্তির পর শিক্ষার্থীদের ফি পরিশোধের সময় ২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লেখিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের ফরম পূরণে ব্যর্থ হলে দায়ভার প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

এ বছর পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ১১৬০ টাকা, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না বলেও জানানো হয়েছে। অতিরিক্ত ফি সংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড।

চলতি বছরের ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ৩০ ডিসেম্বর। করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ১৪ সেপ্টেম্বর বোর্ডের দেওয়া এক বিজ্ঞপ্তিতে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় স্তরে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা বাড়ানো হয়েছিল। পরে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ধাপে সময় বাড়ানোর পরেও আরেক দফায় বাড়ানো হয় সময়।

শেয়ার করুন