২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:৩৩:১১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নব্বই বছর আগের চরিত্রে নিরব!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২১
নব্বই বছর আগের চরিত্রে নিরব!


‘বঙ্গবন্ধুর জীবনী থেকে অনেকেই অনেককিছু জানেন। কিন্তু তার কিশোর বেলা সম্পর্কে অনেকের অজানা। সেই সময়ের গুরুত্বপূর্ণ বিষয়গুলোই এই ছবিটির উপজীব্য।’ নিজের নতুন ছবিটির প্রেক্ষাপট প্রসঙ্গে কথাগুলো বললেন চিত্রনায়ক নিরব হোসেন।

‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’র মাধ্যমে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো সরকারি অনুদানের ছবিতে চুক্তিবদ্ধ হলেন তিনি। গত বৃহস্পতিবার নির্মাতা মুশফিকুর রহমান গুলজার পরিচালিত এই ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন নিরব। এতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের দাদার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাকে। ছবিটিতে নিজের চরিত্র প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘এরইমধ্যে ছবিটির চিত্রনাট্য পড়েছি। সেই হিসেবে প্রস্তুতিও শুরু করেছি। কারণ ছবিটির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করতে যাচ্ছি। চরিত্রটির গেটআপ-এক্সপ্রেশন অনেক চ্যালেঞ্জিং। এখানে আমাকে সেই ৯০ বছর আগেকার শেখ নূরুল হকের লুক নিয়ে পর্দায় আসতে হচ্ছে।’

মাসুম রেজার চিত্রনাট্যে পিরিওডিক্যাল গল্পের এই ছবিটিতে নিরবের মাধ্যমে উঠে আসবে প্রায় ৯০ বছরের পুরনো সত্যিকারের গল্প! এছাড়া ছবিটিতে ১৪ বছরের কিশোর বঙ্গবন্ধুর জীবন উঠে আসবে।

ছবিটি প্রসঙ্গে নির্মাতা গুলজার জানান, সেসময় কলকাতার একটি ব্যাংকে চাকরি করতেন শেখ নূরুল হক। তখন বঙ্গবন্ধু কিশোর ছিলেন। তরুণ শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠার নেপথ্যেও অনেক অবদান ছিল শেখ নূরুল হকের। মূলত এই ইতিহাসটিই উঠে আসবে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’র মাধ্যমে। আগামী ২৬ অক্টোবর থেকে ছবিটির শুটিং শুরু হবে।


শেয়ার করুন