২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১৮:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যুক্তরাষ্ট্রের ৩৭ অঙ্গরাজ্যে পিঁয়াজ ফেলে দেওয়ার পরামর্শ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২১
যুক্তরাষ্ট্রের ৩৭ অঙ্গরাজ্যে পিঁয়াজ ফেলে দেওয়ার পরামর্শ


যুক্তরাষ্ট্রের ৩৭ টি রাজ্যে বিক্রি হওয়া তাজা লাল, সাদা এবং হলুদ পিঁয়াজে সালমোনেলা ব্যাকটেরিয়ার সংক্রমণ দেখা দিয়েছে। এ ঘটনায় ৬৫২ জন অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে ১২৯ জন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

দেশটির সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এ তথ্য জানিয়েছে। সিডিসি এক টুইট বার্তায় জানিয়েছে, লেবেলবিহীন পিঁয়াজ বাড়ি থেকে ফেলে দিন। এসব পিঁয়াজ খাবেন না, বিক্রি করবেন না। মেক্সিকো থেকে আমদানি করা লাল, সাদা এবং হলুদ পেঁয়াজের ক্ষেত্রে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা গেছে, মেক্সিকোর চিহুয়াহুয়া থেকে আমদানি করা হয়েছে পিঁয়াজগুলো। আর এসব পিঁয়াজ সরবরাহ করেছে প্রোসোর্স ইনকরপোরেশন। অন্য কোনো পিঁয়াজ কিংবা সরবরাহকারী এই প্রাদুর্ভাবের সাথে যুক্ত কিনা তা যাচাইয়ের জন্য তদন্তকারীরা কাজ করছেন। প্রোসোর্স ইনকরপোরেশন জানিয়েছে, তারা স্বেচ্ছায় পিঁয়াজগুলো প্রত্যাহার করে নিতে সম্মত আছেন।

শেয়ার করুন