১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:১৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভূমধ্যসাগর থেকে নারী ও শিশুসহ ৯৩ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২১
ভূমধ্যসাগর থেকে নারী ও শিশুসহ ৯৩ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার সংগৃহীত ছবি


ভূমধ্যসাগর থেকে নারী ও শিশুসহ ৯৩ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। 

গত বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে ভূমধ্যসাগরে 'সি-ওয়াচ থ্রি' নামের একটি জাহাজ দু'টি নৌকা থেকে ৩৩ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে। 

মাল্টার জন্য নির্ধারিত ভূমধ্যসাগরের তল্লাশি ও উদ্ধার জোনে এই দুটি নৌকাকে লিবিয়ার কোস্টগার্ড আটক করে। উদ্ধার হওয়া সবাই দক্ষিণ সুদান, তিউনিসিয়া, মরক্কো, আইভরি কোস্ট ও মালির বাসিন্দা। 

উদ্ধার হওয়াদের মধ্যে ৯ জন শিশু ছিল, যাদের কোনো অভিভাবক ছিল না। এর মধ্যে মধ্যে তিন জন বয়সে বেশ ছোট। নৌকায় সাত মাসের গর্ভবতী এক নারীও ছিলেন। এছাড়াও ওই ৩৩ জন অভিবাসন প্রত্যাশীদের মধ্যে অনেকেই আহত ছিলেন। 

এ ঘটনার পর শুক্রবার (৩০ জুলাই) ভোরে লিবিয়ার তল্লাশি ও উদ্ধার জোনে অতিরিক্ত যাত্রী বোঝাই একটি কাঠের নৌকা থেকে ৬০ জনেরও বেশি ইউরোপ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে সি-ওয়াচ থ্রি। উদ্ধার হওয়াদের বেশিরভাগই লিবিয়ার নাগরিক।

সূত্র- রয়টার্স।

শেয়ার করুন