২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০৭:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কলিন পাওয়েলের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-১০-২০২১
কলিন পাওয়েলের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক


যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আন্টোনি জে  ব্লিনকেনের কাছে পাঠানো এক শোকপত্রে ড. মোমেন বলেন, কলিন পাওয়েল ছিলেন একজন মহান নেতা ও যোদ্ধা, যিনি তার সারা জীবন নিজ দেশের সেবায় উৎসর্গ করেছেন।

ড. মোমেন আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সমকালীন বৈদেশিক নীতি নির্ধারণে অগ্রণী ভূমিকাসহ অনেক অবদানের জন্য কলিন পাওয়েল স্মরণীয় হয়ে থাকবেন। পাওয়েল তার কাজ এবং কূটনৈতিক দক্ষতার জন্য দেশে-বিদেশে খ্যাতি অর্জন করেছেন। ইরাকের কাছে ‘ব্যাপক বিধ্বংসী অস্ত্রসম্ভার’ থাকার ভুল তথ্যের বিষয়টি স্বীকার করে নেওয়ার মতো নৈতিক সাহসও তিনি দেখিয়েছেন। 

শোকপত্রে ড. মোমেন পাওয়েলের মৃত্যুতে অপূরণীয় ক্ষতির জন্য তার শোকসন্তপ্ত পরিবারের প্রতিও গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রান্ত জটিলতায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার সকালে মারা যান যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল।

শেয়ার করুন