২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৪৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চট্টগ্রাম ভবনে ঐতিহ্যবাহী মেজবানে সম্প্রীতির জয়গান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-১০-২০২১
চট্টগ্রাম ভবনে ঐতিহ্যবাহী মেজবানে সম্প্রীতির জয়গান


ধর্ম-বর্ণ-জাতিগোষ্ঠি নির্বিশেষে সকল বাঙালির পথ মিশেছিল নিউইয়র্ক সিটির ব্রুকলীনে চট্টগ্রাম ভবনে। পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিল এবং চাঁটগাইয়া মেজবান উপলক্ষে ১৭ অক্টোবর সম্প্রীতির জয়গানে একাকার হয়ে পড়েন প্রবাসীরা। আয়োজক ছিল ‘চিটাগাং এসোসিয়েশন অব নর্থ আমেরিকা।’ সংগঠনের কর্মকর্তাগণ আতিথেয়তায় অনন্য এক উদাহরণ তৈরী করেছেন সমিতির সবচেয়ে বড় এই আয়োজনের মধ্যদিয়ে। 

শিশু এবং নারীরাও বিপুলভাবে অংশ নেন। ভিন্ন ধর্মাবলম্বীগণের জন্য আলাদা ব্যবস্থা থাকায় সাম্প্রদায়িক-সম্প্রীতির ক্ষেত্রেও বীর চট্টলার ভূমিকা উজ্জ্বল হয়ে থাকবে সুদূর এই প্রবাসেও। শুরুতে ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে তাফসির করেন মুফতী সাইয়্যেদ আনসারুল করিম আল-আজহারী। 

এ উপলক্ষে গঠিত সাব কমিটির আহ্বায়ক মোহাম্মদ হারুন মিয়া, সদস্য সচিব নুরুসসাফা এবং সমন্বয়কারি আকতারুল আজমের তত্ত্বাবধায়নে মাহফিল ও মেজবানী পরিক্রমা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ আহসান হাবিব এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ মোক্তাদির বিল্লাহর সুপারভাইজে। বোর্ড অব ট্রাস্টির কো-চেয়ার বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম চৌধুরী এবং কার্যকরী কমিটির কর্মকর্তা মো. এ উদ্দিন ফোরকান,মো. নাজেরউদ্দিন, খোকন কে চৌধুরী, আশরাব আলী খান লিটন, শাহাবউদ্দিন চৌধুরী লিটন, মো. সুমনউদ্দিন, মোহাম্মদ এস খান, মতিউর চৌধুরী, আবরার আমজাদ বোখারী, মোহাম্মদ শফিউল আজম শিকদার, ইউসুফ নবী,মো. এস আলম, প্রবীর দাস, ইকবাল হোসেন ভ’ইয়া, এ কে এম মেজবাহউদ্দিন, কাজী রেজাউল মোর্শেদ প্রমুখের টিমওয়ার্ক ত্বরান্বিত করেছে বিশাল এ আয়োজনকে সকলের প্রশংসা অর্জনের পথে নিয়ে যেতে। সমিতির সভাপতি আহসান হাবিব এবং সেক্রেটারি মোক্তাদির বিল্লাহ প্রবাসীদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন মেজবানকে বিপুলভাবে সাফল্যমন্ডিত করার জন্যে।

শেয়ার করুন