২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:১৯:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কর্মীদের করোনা টিকা নেওয়া বাধ্যতামূলক করেছে ডিজনি এবং ওয়ালমার্ট
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২১
কর্মীদের করোনা টিকা নেওয়া বাধ্যতামূলক করেছে ডিজনি এবং ওয়ালমার্ট করোনাভাইরাসের ভ্যাকসিন ছাড়া তাদের প্রতিষ্ঠানে কাজ করা যাবে না।


যুক্তরাষ্ট্রের খ্যাতনামা দুই প্রতিষ্ঠান ডিজনি এবং ওয়ালমার্ট জানিয়েছে, করোনাভাইরাসের ভ্যাকসিন ছাড়া তাদের প্রতিষ্ঠানে কাজ করা যাবে না। ওয়ালমার্ট পূর্বে ভ্যাকসিন দেওয়ার জন্য কর্মচারীদের ৭৫ ডলার করে উৎসাহ ভাতা দিয়ে এসেছিলো। বর্তমানে সেটি বাড়িয়ে ১৫০ ডলার করা হয়েছে। নতুন যারা চাকরিতে নিয়োগ পাবেন তারাও এ ভাতার আওতাভুক্ত থাকবেন। ৪ অক্টোবরের মধ্যে ওয়ালমার্টের সব কর্মীদের টিকা নিতে হবে। 

ডিজনি জানিয়েছে, যারা তাদের প্রতিষ্ঠানে ইউনিয়নভুক্ত কর্মচারী এবং যারা ঘণ্টার ভিত্তিতে পার্ট-টাইম চাকরি করছে তাদের সকলকেই বাধ্যতামূলক ভ্যাকসিন নিতে হবে। অন-সাইটে কাজ করা কর্মচারীদের ডিজনি ভ্যাকসিন গ্রহণের জন্য ৬০ দিন সময় দিয়েছে। নতুন যারা ডিজনিতে যোগ দিবে সকলের জন্য ভ্যাকসিন সার্টিফিকেট বাধ্যতামূলক করেছে প্রতিষ্ঠানটি।

করোনার সময়ে যারা হোম অফিস করেছে তাদেরকে অফিসে ফিরতে হলে ভ্যাকসিন সার্টিফিকেট নিয়ে ফিরতে হবে বলে জানিয়েছে ডিজনি। 

রিটেইলার শপ ওয়ালমার্টের সিইও ডগ ম্যাকমিলন বলেছেন, করোনা পরবর্তী সময়ে কর্মীদের অফিসে যোগদান করতে হলে অবশ্যই ভ্যাকসিন নিয়ে তারপরে আসতে হবে। কর্মীরা একে একে কাজে যোগদান করছে। করোনা পরিস্থিতি বিবেচনায় অন্যান্য ব্যবস্থা নেওয়া হবে।

গ্রাহকদের মাক্স পরার কোন বাধ্যবাধকতা থাকছে না বলে জানায় প্রতিষ্ঠান দুইটি। তবে তাদের দেশটির ব্যাধি নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) নির্দেশনা মানতে হবে। ওয়ালমার্ট তাদের কর্মচারীদের 'মাক্স পরিধান বাধ্যতামূলক' নিয়মটি এখনও বজায় রেখেছে।

শেয়ার করুন