২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:২৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্কুলশিক্ষার্থীদের টিকাদান: শিক্ষাপ্রতিষ্ঠানকে তথ্য পাঠানোর নির্দেশ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২১
স্কুলশিক্ষার্থীদের টিকাদান: শিক্ষাপ্রতিষ্ঠানকে তথ্য পাঠানোর নির্দেশ


ঢাকা মহানগরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দিতে তাদের তথ্য সংগ্রহের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাউশি আওতাধীন ঢাকা মহানগরের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসব প্রতিষ্ঠানে অধ্যায়নরত এই বয়সের শিক্ষার্থীদের তথ্য ছক আকারে আগামী ১৯ অক্টোবরের মধ্যে student.vaccination2021@gmail.com ই-মেইল ঠিকানায় পাঠাতে হবে। একই সঙ্গে তথ্যছকে প্রত্যেক শিক্ষার্থীর নাম, প্রতিষ্ঠানের নাম, প্রতিষ্ঠানের কোড, জন্ম তারিখ, ১৭ ডিজিটের জন্ম-নিবন্ধন নম্বর ও অভিভাবকের মোবাইল নম্বর দিতে বলা হয়েছে।

এর আগে একই দিন পর্যায়ক্রমে দেশের সব স্কুল শিক্ষার্থীকে করোনা ভাইরাসের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষামূলকভাবে জেলার দু’টি মাধ্যমিক বিদ্যালয়ের ১০০ জন (১২-১৭ বৎসর) শিক্ষার্থীকে টিকা প্রদান উদ্বোধনকালে তিনি বলেন, পরীক্ষামূলকভাবে ১০০ জন ছাত্র-ছাত্রীকে টিকা দেওয়া হলো। পরবর্তী পর্যায়ক্রমে দেশের সব শিক্ষার্থীকে এই টিকার আওতায় আনা হবে। টিকা দিয়েই শেষ নয়, তার পরও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শেয়ার করুন