১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৫৭:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চীনের কুনমিংয়ে শেখ রাসেল দিবস উদযাপিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২১
চীনের কুনমিংয়ে শেখ রাসেল দিবস উদযাপিত


চীনের কুনমিংয়ে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন এবং শেখ রাসেল দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং। 

সোমবার অনুষ্ঠানের শুরুতে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি যথাযথ শ্রদ্ধাজ্ঞাপন করা হয় এবং পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া করা হয়। শেখ রাসেল দিবস-২০২১ উপলক্ষে রাষ্ট্রপ্রতি এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্টকে ইতিহাসের এক নির্মম, জঘন্য ও বিভীষিকাময় রাত উল্লেখ করে কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বলেন, স্বাধীনতাবিরোধী, ষড়যন্ত্রকারী ও বিশ্বাসঘাতকদের হাতে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের ১৮ জন সদস্য শহীদ হন ওই কালরাতে। সেদিন কোমলমতি, নির্দোষ, নিষ্পাপ ছোট্ট শিশু শেখ রাসেলও খুনিদের হাত থেকে রেহাই পায়নি। শিশু রাসেল মহানুভবতা ও ব্যবহারে ছিলেন অমায়িক। শেখ রাসেল আজ দেশের আনাচে-কানাচে এক মানবিক সত্তা হিসেবে বেঁচে আছেন সবার মাঝে। দেশের শিশু-কিশোর, তরুণ প্রজন্মের কাছে রাসেল এক ভালোবাসার নাম।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করেন। তিনি ১৯৭৫ এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুর পরিবারের শাহাদাতবরণকারী সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর শেখ রাসেলের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

শেয়ার করুন