২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৩৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চেয়ারম্যান পদে দুই ভাই, এক ভাই আওয়ামী লীগের আরেকজন বিদ্রোহী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২১
চেয়ারম্যান পদে দুই ভাই, এক ভাই আওয়ামী লীগের আরেকজন বিদ্রোহী


পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার একটি ইউনিয়নে চেয়ারম্যান পদে দুই ভাই লড়াই করছেন। তাদের মধ্যে একজন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অন্যজন আওয়ামী লীগের বিদ্রোহী। বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বড় ভাই ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ সমর্থক মো. কামরুজ্জামান কামু এবারে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। ছোট ভাই মো. শেখ কামাল আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে জয়লাভের ব্যাপারে দুই ভাই-ই আশাবাদী। আপন দুই ভাইয়ের ভোটযুদ্ধে এলাকাবাসীর মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে। কিন্তু বিপাকে পড়েছেন পরিবারের সদস্য, আত্মীয় স্বজনসহ পাড়া প্রতিবেশিরা। আগামী ১১ নভেম্বর তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এলাকাবাসি ও পরিবারের লোকজন জানান, বহুদিন ধরে দুই ভাইয়ের মধ্যে পারিবারিক ঝগড়া বিবাদ চলছে। ফলে কেউই কাউকে ছাড় দেয়নি। কামরুজ্জামান কামু জানান, ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। গতবারও তিনি চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন। তিনি মাত্র ৬৩ ভোটে পরাজিত হন। আমি এলাকার মানুষের সুখে দুঃখে পাশে ছিলাম। দীর্ঘদিন ধরে মাঠে কাজ করে যাচ্ছি। এলাকাবাসির চাপে এবারও তিনি নির্বাচনে অংশ নিয়েছেন। এবার তার জেতার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান। ছোট ভাই প্রার্থী হবে বিষয়টি তিনি পরিবারের কারো সাথে আলোচনাই করেননি। 

অপরদিকে আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী মো. শেখ কামাল জানান, দলীয় ভাবে আমাকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়েছে। পারিবারিক কোন্দলের কারণে তিনি প্রার্থী হতে পারেন বলে স্বীকার করেছেন। দলীয় প্রতীক পাবো এবং আমি নির্বাচনে প্রার্থী হবো এ বিষয়টি আমি তার কর্মী সমর্থকদের জানিয়েছিলাম। কিন্তু তারপরও সে প্রার্থী হয়েছে। 

তেঁতুলিয়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. আলী হোসেন জানান, এ ইউনিয়নে দুই ভাই ছাড়াও ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৯১২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৬শ’ এবং নারী ভোটার ৪ হাজার ৫শ’ ২৬ জন। ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

শেয়ার করুন