১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৪১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শেখ রাসেলের জন্মদিনে উপহার পেল ট্রেনের শিশু যাত্রীরা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২১
শেখ রাসেলের জন্মদিনে উপহার পেল ট্রেনের শিশু যাত্রীরা


ট্রেনের শিশু যাত্রীদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। সোমবার (১৮ অক্টোবর) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে একতা এক্সপ্রেস ট্রেনে ভ্রমণরত শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন মন্ত্রী। মূলত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে এই উপহার বিতরণ করা হয়। উপহার সামগ্রীর মধ্যে ছিল একটি কেক, একটি পেন্সিল, একটি কাটার, একটি রাবার, দুটি স্টিকার, কয়েক রকমের চকলেট।

এ সময় মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের বলেন, অপরাধীরা শেখ রাসেলসহ ১৫ আগস্ট নৃশংস হত্যাকাণ্ড করে বীরদর্পে ঘুরে বেরিয়েছে। শিশুদের উপহার প্রদানের মাধ্যমে শিশু রাসেলের খুনিদের প্রতি ঘৃণা জানানোই আমাদের উদ্দেশ্য। শিশুদেরকে উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে শেখ রাসেল সম্পর্কে জানার আগ্রহ তৈরী করাও আমাদের উদ্দেশ্য। পরে স্টেশনে রাখা মুজিববর্ষ উপলক্ষে দুটি কোচকে জাদুঘর বানিয়ে রাখা মুক্তিযুদ্ধ ভ্রাম্যমাণ রেল জাদুঘর পরিদর্শন করেন মন্ত্রী।

এর আগে সকালে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর শহীদ পরিবারের সর্বকনিষ্ঠ শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রেলভবনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন রেলপথমন্ত্রী এবং রেলের কর্মকর্তা-কর্মচারীরা। রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন