১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৮:০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নেত্রকোনায় এনজিওর নামে আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
নেত্রকোনায় এনজিওর নামে আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবি এ কে সাংবাদিক আনোয়ার


নেত্রকোনার দুর্গাপুরে স্বাবলম্বী নামে এক এনজিওর মাধ্যমে ৫ শতাধিক গ্রাহকের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগ এনে টাকা ফেরত চেয়ে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। রবিবার দুপুরে দুর্গাপুর উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন এলাকার প্রায় ৫০০ গ্রাহক সমবেত হয়ে এই মানবন্ধন কর্মসূচি পালন করেন। এর আগে সকালে টাকা ফেরতের দাবিতে উপজেলার কৃষ্ণেরচরে বাজারে বিক্ষোভ মিছিল করে ভুক্তভোগীরা। 

প্রায় ঘণ্টাব্যাপী চলা এই কর্মসূচিতে অংশ নেন গাওকান্দিয়া ও কাকৈরগড়া ইউনিয়নের হতদরিদ্র শতাধিক নারী-পুরুষ। এ সময় তারা অভিযোগ করেন, স্বাবলম্বী উন্নয়ন সমিতি নামে এনজিও দুর্গাপুর উপজেলায় দীর্ঘদিন ধরে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। গত ৪ বছরে তাদের মাঠকর্মী ইমরান হোসেন গ্রামের মানুষের কাছ থেকে ঋণ দেয়ার নাম করে সঞ্চয় সংগ্রহ করে আসছিলেন। তবে ঋণ চাইলেই নানা তালবাহানা করে গ্রাহকদের ঘুরাচ্ছেন। করোনা আসার পর থেকে উপজেলার পৌর এলাকার বাগিচাপাড়া অফিস ছেড়ে দিয়ে বাড়ি বাড়ি গিয়ে সঞ্চয় নিতেন। 

এভাবে সঞ্চয়কারীদের ১৯৮ জন একত্রিত হয়ে তাদের জমাকৃত প্রায় সাড়ে ১৩ লাখ টাকা ফেরত চাইতে গেলে ইমরান পালিয়ে যান।
তারা বলেন, আমরা বেশিরভাগ মানুষই অন্যের বাড়িতে কাজ করে কিংবা ভিক্ষা করে দিন চলে। অনেকে কষ্ট করে এই টাকা জমিয়েছিলাম। আমরা আমাদের কষ্টের টাকা ফেরত চাই। 

স্থানীয়রা জানান, এই নিয়ে পরপর দুইবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে গ্রাম্য সালিশের ব্যবস্থা হলেও কোনো সুরাহা হয়নি। উল্টো দুইবারই সালিশের মাঝখান থেকে কৌশলে পালিয়ে যান স্বাবলম্বীর মাঠকর্মী ইমরান। যে কারণে গ্রাহকরা বাধ্য হয়ে মানববন্ধন পালন করছে।

শেয়ার করুন