২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:৫৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রমেক হাসপাতালের পরিচালক অবরুদ্ধ, নার্সদের বিক্ষোভ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
রমেক হাসপাতালের পরিচালক অবরুদ্ধ, নার্সদের বিক্ষোভ


রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রায় ৯০০ জন নার্স করোনাকালীন বিশেষ প্রণোদনা এখনও পাননি। প্রণোদনার দাবিতে রবিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কর্মবিরতি ও পরিচালকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেন নার্সরা। 

রংপুর মেডিকেল কলেজ নার্সেস এসোসিয়েশন সূত্রে জানা গেছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মরত প্রায় সাড়ে ৯’শ নার্স সরকার ঘোষিত করোনাকালীন বিশেষ প্রণোদনার অর্থ পাননি। দেশের অন্যান্য সরকারি হাসপাতালের নার্সরা প্রণোদনার টাকা পেলেও তারা এ পর্যন্ত কোনো প্রকার প্রণোদনার টাকা পাননি। বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তারা ব্যর্থ হয়েছেন।

নার্সদের অভিযোগ, করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সরা রোগীদের সেবা দিয়ে গেছে। অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী তৎকালীন নার্সদের জন্য প্রণোদনা ঘোষণা করেন। কিন্তু এ পর্যন্ত হাসপাতালের কোনো নার্স প্রণোদনার টাকা পায়নি। সর্বশেষ সেপ্টেম্বর মাসের ২২ তারিখে নার্সদের তালিকা প্রদান করা হয়। কিন্তু সেই তালিকা হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দপ্তরে পাঠায়নি। ফলে নার্সদের প্রণোদনার টাকা ফেরত গেছে বলে নার্সরা অভিযোগ করেন।

হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, সরকার আমাদের দুটি বেসিক পরিমাণ প্রণোদনা ঘোষণা দিয়েছেন। চিকিৎসক-কর্মচারী সবাই এই প্রণোদনার টাকা পেয়েছে। কিন্তু হাসপাতালের নার্সদের কেউ এ পর্যন্ত প্রণোদনার টাকা পায়নি। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নার্সিং বিভাগের মহাপরিচালক ১৫ অক্টোবরের মধ্যে তালিকা চেয়েছিল। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণে সেই তালিকা এ পর্যন্ত যায়নি। আন্দোলনের মুখে হাসপাতাল পরিচালক তালিকা ও চিঠি প্রেরণের তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করায় আমরা বেলা ১২টায় আন্দোলন তুলে কাজে যোগ দিয়েছি। 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রেজাউল করিম বলেন, নার্সরা যেন প্রণোদনার টাকা পায়, সেলক্ষ্যে আরও দু’বার তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছিল। এরপর আবারও তারা তালিকা চেয়েছে। ই-মেইল ও পোস্ট অফিসের মাধ্যমে তালিকা পাঠানো হচ্ছে।

শেয়ার করুন