২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৫৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিরিয়ার সাবেক এমপিকে গুলি করে হত্যা করল ইসরায়েল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
সিরিয়ার সাবেক এমপিকে গুলি করে হত্যা করল ইসরায়েল


সিরিয়ার কর্তৃপক্ষের অভিযোগ দেশটির সাবেক এমপি মেদহাত আল সালেহকে শনিবার গুলি করে হত্যা করেছে ইসরায়েলের আইনশৃঙ্খলা বাহিনী। যিনি ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিবাদ করায় ১২ বছর জেলে ছিলেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়, মেদহাত আল সালেহ যখন বাড়ি ফিরছিলেন, তখন তাকে হত্যা করা হয়। আইন আল-তিনেহ নামের গ্রামে তাকে গুলি করা হয়। এ গ্রামটি সিরিয়ার মধ্যে এবং ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির মাজদল শামস শহরের কাছে।

তবে ইসরায়েল কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। রয়টার্সকে ইসরায়েল সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, ইসরায়েল সেনাবাহিনী এসব বিদেশি ঘটনার ওপর মন্তব্য করে না।

মেদহাত আল সালেহ (৫৪) ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করে ১২ বছর জেল খেটে ১৯৯৮ সালে মুক্তি পান। পরে তিনি সিরিয়ান পার্লামেন্টের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ তাকে গোলান মালভূমি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেন।

শেয়ার করুন