১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:৫৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কুমিল্লার ঘটনা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ: পরিবেশমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২১
কুমিল্লার ঘটনা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ: পরিবেশমন্ত্রী


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, 'সরকার আজকে সারা দেশে ব্যাপক উন্নয়ন করছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আমাদের প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন। কিন্তু অপরদিকে এই সরকারের বিরুদ্ধে নানাবিধ ষড়যন্ত্র হচ্ছে। একটি কুচক্রী মহল সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে এই ষড়যন্ত্র করছে।

পরিবেশমন্ত্রী শনিবার (১৬ অক্টোবর) দুপুরে প্রধান অতিথি হিসেবে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের দক্ষিণভাগ বাজারে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সংক্ষিপ্ত এক সভায় এসব কথা বলেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে এই কাজে ব্যয় হয়েছে ৪৪ লাখ ৪১ হাজার ৪৯০ টাকা।

মন্ত্রী বলেন, শারদীয় দুর্গাপূজার সময় কুমিল্লায় যে ঘটনাটি ঘটেছে তা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের একটি অংশ। এই ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের সরকার খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেবে। তবে তারা যতই ষড়যন্ত্র করুক; কোনো অবস্থাতেই সরকার উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না।

এর আগে সকাল ১১টায় পরিবেশ মন্ত্রী বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের মামনতকী বাজারে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে এই কাজে ব্যয় হয়েছে ৪৬ লাখ ৪৯ হাজার ৫৯৪ টাকা।

পৃথক এসব উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মন্ত্রীর সঙ্গে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. অজিম উদ্দিন সরদার, বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, নারীশিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের অধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, উপজেলা প্রকৌশলী সামসুল হক ভূঞা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার, আদালতের এপিপি গোপাল দত্ত, দক্ষিণভাগ উত্তর ইউপির চেয়ারম্যান এনাম উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউপির চেয়ারম্যান আজির উদ্দিন, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মুক্তাদির সওদাগর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, একই ইউনিয়নের যুবলীগের সভাপতি গৌছ উদ্দিন ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন