২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৩৪:০৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মহামারি কবে শেষ হবে তা বিশ্ববাসীর হাতেই রয়েছে: ডাব্লিউএইচও
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২১
মহামারি কবে শেষ হবে তা বিশ্ববাসীর হাতেই রয়েছে: ডাব্লিউএইচও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) প্রধান টেড্রস আধানম গ্যাব্রিয়েসুস


বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) প্রধান টেড্রস আধানম গ্যাব্রিয়েসুস গতকাল শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, 'করোনা মহামারি কবে শেষ হবে তা বিশ্ববাসীর হাতেই রয়েছে। বিশ্ব যদি মনে করে, এই মহামারি শেষ হওয়া প্রয়োজন, তবেই তা শেষ হবে।' আগামী দুই সপ্তাহের মধ্যেই সংক্রমণ ২০ কোটি ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন হু প্রধান।

তিনি আরও বলেছেন, বিশ্বে গত সপ্তাহে ৪০ লাখ সংক্রমণ হয়েছে। গত চার সপ্তাহে হুর ছয়টি অঞ্চলের মধ্যে পাঁচটিতে কোভিডের সংক্রমণ ৮০ শতাংশ বেড়েছে। যা প্রায় দ্বিগুণের কাছাকাছি। এই সময়ের মধ্যে শুধু আফ্রিকাতেই মৃত্যু বেড়েছে ৮০ শতাংশের বেশি। আর এসবের নেপথ্যে রয়েছে কোভিডের ডেল্টা রূপ। যা ইতোমধ্যে ১৩২টি দেশে ছড়িয়ে পড়েছে।

ভাইরাস ক্রমাগত রূপ এবং চরিত্র বদলাচ্ছে। প্রথম সংক্রমণের যে রিপোর্ট এসেছিল, বর্তমানে সেই ভাইরাস অনেকবার রূপ পরিবর্তন করে আগামী দিনে আরও ভয়াবহ হয়ে উঠতে পারে বলেই মনে করছে হু।

শেয়ার করুন