২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৩৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


করোনা ঠেকাতে ভিয়েতনামে কুকুর-বিড়াল হত্যা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১০-২০২১
করোনা ঠেকাতে ভিয়েতনামে কুকুর-বিড়াল হত্যা


করোনার সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে ভিয়েতনামে। সম্প্রতি দেশটির লং অ্যানে করোনা সংক্রমণ বেড়ে গেলে ওই শহরের এক দম্পতি মোটরবাইকে করে চা মাউ প্রদেশের খান হাং এলাকার উদ্দেশ্যে রওয়ানা হন। খান হাংয়ের পরিস্থিতি কিছুটা ভালো। এ সময় তাদের সঙ্গে ছিলো তাদের পোষা ১৫টি কুকুর। তিন আত্মীয় এবং ওই আত্মীয়দের তিনটি কুকুর ও একটি বিড়াল।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, ওই শহরে পৌঁছানোর পর ওই দম্পতি ও তাদের তিন আত্মীয়ের দেহে করোনা শনাক্ত হয়। পরবর্তীতে কর্তৃপক্ষ ওই প্রাণীগুলোকে মেরে ফেলে। এসব প্রাণী থেকে হয়তো করোনা ছড়িয়ে পড়তে পারে এমন আশঙ্কা থেকেই এ কাজ করা হয়।

ফাম মিন হাং নামে ৪৯ বছর বয়সী ওই রাজমিস্ত্রি বলেন, এই ঘটনার পর আমি এবং আমার স্ত্রী খুব কেঁদেছি। আমরা ঘুমাতে পারছি না। আমার এটা বিশ্বাস হচ্ছে না যে সত্যিই এমন কিছু ঘটেছে। আমরা আমাদের বাচ্চাদের (কুকুরগুলো) বাঁচাতে কোনও কিছুই করতে পারলাম না।

তিনি আরও বলেন, আমি এবং আমার স্ত্রী ১৫টি কুকুরকে সঙ্গে নিয়ে বাড়ি থেকে বের হয়েছিলেন। চা মাউ প্রদেশে প্রবেশের পর এক স্বেচ্ছাসেবীকে দু’টি কুকুর দিয়ে দেই। আর একটি পথিমধ্যেই মারা যায়। আমাদের মোট ১২টি কুকুর ছিলো।

শেয়ার করুন