১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১১:৫৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৫ আগস্টের পর বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত হয়নি
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৭-০৭-২০২১
৫ আগস্টের পর বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত হয়নি করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত চলমান বিধিনিষেধ আগামী ৫ আগস্ট পর্যন্ত চলবে।


করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত চলমান বিধিনিষেধ আগামী ৫ আগস্ট পর্যন্ত চলবে। সংক্রমণ ও মৃত্যুর হার যেভাবে বাড়ছে তাতে বিধিনিষেধ আরও বাড়ছে কি-না, তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে সার্বিক পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রমুখ। 

সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‌‘করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা ও প্রতিরোধক টিকা কার্যক্রম নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আমাদের যে বিধিনিষেধ চলছে, তা ৫ তারিখ পর্যন্ত চলতে থাকবে। যদিও আমাদের শিল্পপতিরা এবং অনেকেই রিকোয়েস্ট করেছিলেন, আমরা সেই রিকোয়েস্ট বোধহয় গ্রহণ করতে পারছি না।’

তিনি আরও বলেন, ‘বিধিনিষেধ ৫ তারিখ পর্যন্তই চলবে। আমরা আশা করছি, অন্যান্য দেশের মতো সংক্রমণ ধীরে ধীরে কমবে আসবে।’

৫ আগস্টের পর বিধিনিষেধ বাড়ানো নিয়ে সভায় কোনো সিদ্ধান্ত হয়েছে কি-না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিধিনিষেধ বাড়ানো নিয়ে আলোচনা হয়নি।’

এদিকে, স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৫৮ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৭৯ জনে।এর আগে সোমবার ২৪৭, রোববার ২২৮, শনিবার ১৯৫, শুক্রবার ১৬৬, বৃহস্পতিবার ১৮৭, বুধবার ১৭৩ ও মঙ্গলবার ২০০ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

এই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১৪ হাজার ৯২৫ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনে।

শেয়ার করুন