২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩০:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইউপি নির্বাচনে হালুয়াঘাটে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন যারা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২১
ইউপি নির্বাচনে হালুয়াঘাটে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন যারা


আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থীর তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।

পরে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। এর মধ্যে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রাপ্তদের তালিকা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ।

এতে হালুয়াঘাট উপজেলার ১নং ভূবনকুড়া ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন (নৌকা প্রতীক) পেয়েছেন আলহাজ্জ এম সুরুজ আলী, ২নং জুগলী ইউনিয়নে মোহাম্মদ ছামাদুল ইসলাম, ৫নং গাজিরভিটা ইউনিয়নে মো. আবদুল মান্নান, ৬নং বিলডোরা ইউনিয়নে মো. জাহাঙ্গীর হোসেন, ৭নং শাকুয়াই  ইউনিয়নে মো. সাহেদ আলী, ৮নং নড়াইল ইউনিয়নে মো. সাইফুল ইসলাম, ৯নং ধারা ইউনিয়নে মো. তোফায়েল আহমেদ, ১০নং ধুরাইল ইউনিয়নে মো. ওয়ারিছ উদ্দিন (সুমন), ১১নং আমতৈল ইউনিয়নে মো. আককাছ আলী ও ১২নং স্বদেশী ইউনিয়নে মো. খোরশেদ আলী। 

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে ১০টি ইউনিয়নের ৪৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেন। এদের মধ্য থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড ১০ প্রার্থীকে মনোনয়ন প্রদান করেন। 

এর মধ্যে উপজেলার জুগলী, গাজিরভিটা ও স্বদেশী ইউনিয়নে এবার প্রার্থী পরিবর্তন করে নতুন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। অপরদিকে ৫ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানরসহ গত নির্বাচনের পরাজিত ২ প্রার্থীকে দলীয় মনোনয়নে বহাল রাখা হয়েছে। উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার গণবিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ২য় ধাপে আগামী ১১ নভেম্বর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১০টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১০টি ইউনিয়নে প্রার্থী হতে আগামী ১৮ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ও বাছাইয়ের তারিখ ২০ অক্টোবর। গণবিজ্ঞপ্তিতে ২৬ অক্টোবর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়।

শেয়ার করুন