১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৩৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ওমরা পালনে পূর্ণ টিকা গ্রহণকারীদের ওপরও সৌদির বিধি-নিষেধ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২১
ওমরা পালনে পূর্ণ টিকা গ্রহণকারীদের ওপরও সৌদির বিধি-নিষেধ


ওমরা পালনে পূর্ণ টিকা গ্রহণ করেও মানতে হবে সৌদির কড়া বিধি-নিষেধ। সৌদি আরবের ওমরা ও হজ মন্ত্রণালয় আজ রবিবার সকাল ৬টা থেকে এসব বিধি-নিষেধ আরোপ করার ঘোষণা দিয়েছে।

সৌদি কর্তৃপক্ষ বলেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে যে সকল বিধি-নিষেধ আরোপ করা হচ্ছে তা সৌদি আরবের জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে নেওয়া হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি বলেছে, ওমরা পালন, মক্কার পবিত্র মসজিদে নামাজ আদায় ও মসজিদে নববীতে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন বিধি-নিষেধ আরোপ করা হবে। যারা সৌদি সরকারের তাওয়াকুলনা অ্যাপে দেখানো সরকারি অনুমোদন প্রাপ্ত করোনাভাইরাসের টিকা নিয়েছেন তাদের ক্ষেত্রেও এসব স্বাস্থ্যবিধি আরোপ করা হবে।

সৌদি ওমরা ও হজ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, যে সকল ব্যক্তি ওমরা হজ পালনে অনুমতি পেয়েছেন আর মক্কা ও মদিনায় যাওয়ার সরকারি সম্মতি পেয়েছেন তাদেরকে করোনার সম্পূর্ণ টিকা নিতে হবে। যদি তারা করোনা সম্পূর্ণ টিকা না নেন ওই ক্ষেত্রে ওমরা হজ পালনের ৪৮ ঘণ্টার আগেই করোনার দ্বিতীয় ডোজ বা সম্পূর্ণ টিকা নিয়ে নিতে হবে। সম্পূর্ণ টিকা না নেওয়া হলে তাদের ওমরা হজ পালন করতে দেওয়া হবে না।

সূত্র: আল-আরাবিয়া নিউজ

শেয়ার করুন