২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৫১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শেরপুরে মাদ্রাসা অধ্যক্ষ হত্যার ঘটনায় মূলহোতাসহ গ্রেফতার ২
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-১০-২০২১
শেরপুরে মাদ্রাসা অধ্যক্ষ হত্যার ঘটনায় মূলহোতাসহ গ্রেফতার ২


বগুড়ার শেরপুরে মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা লুৎফর রহমান হত্যার ঘটনায় মূলহোতাসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (৮ অক্টোবর) দিবাগত রাতে ঢাকা ও সিরাজগঞ্জ জেলায় পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

তারা হলেন- উপজেলার গাড়ীদহ ইউনিয়নের রামেশ্বর গ্রামের বাসিন্দা মামুনুর রশিদ (৪৫) ও আব্দুল মান্নান (৩৫)। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে আজ শনিবার দুপুরে বগুড়ায় আদালতে পাঠানো হয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, গত ৮ সেপ্টেম্বর সকালে উপজেলার গাড়ীদহ মডেল ইউনিয়নের রামেশ্বর গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের সশস্ত্র হামলায় খুন হন মাওলানা লুৎফর রহমান (৭০)। পরদিন নিহতের ছেলে জেলার কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মশিউল আলম বাদি হয়ে সাতজনের নাম উল্লেখসহ এবং ৪-৫ জনকে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু ঘটনার পর থেকেই পলাতক ছিলেন মামলার অভিযুক্তরা।

তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তির মাধ্যমে এই হত্যার ঘটনার মূলহোতা ও তার এক সহযোগীর অবস্থান নিশ্চিত হয়েই তাদের ধরতে অভিযান চালানো হয়। একপর্যায়ে ঢাকার উত্তরা থেকে মামলার প্রধান আসামি মামুনুর রশিদ ও সিরাজগঞ্জের হাটিকুমরুল গোল চত্বর থেকে আরেক আসামি আব্দুল মান্নানকে গ্রেফতার করা হয়। ঘটনাটি সম্পর্কে তাদের জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এ জন্য রিমান্ড চেয়ে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। সেই সঙ্গে এই খুনের ঘটনায় জড়িত অন্যদের ধরতেও পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার গাড়ীদহ ইউনিয়নের রামেশ্বর গ্রামে মামুনুর রশিদ ও আব্দুল মান্নানের ১৯ শতক জায়গা রয়েছে। বর্তমানে সেটি বাঁশবাগান ও কবরস্থান হিসেবে ব্যবহৃত হচ্ছে। আর তার পাশের জমিটির মালিক রামেশ্বরপুর গ্রামের হাছেন আলী প্রামাণিকের ছেলে ও স্থানীয় নগর জেএম সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা লুৎফর রহমান। কিন্তু বেশকিছুদিন ধরেই তার এই জমিটি দখলে নিতে মরিয়া হয়ে ওঠেন একই গ্রামের মামুনুর রশিদ ও আব্দুল মান্নান। এমনকি ওই অধ্যক্ষের নিজ দখলীয় প্রায় আট শতক জমি জোরপূর্বক দখলে নিয়ে সেখানে বাঁশের বেড়া দেন তারা। 

একপর্যায়ে ঘটনাটি জানার পর ঘটনার দিন সকালে অধ্যক্ষ লুৎফর রহমানের ছোট ভাই পল্লী চিকিৎসক মাহবুবার রহমান ঘটনাস্থলে গিয়ে তার ভাইয়ের জায়গায় অবৈধভাবে দেওয়া বাঁশের বেড়া অপসারণ করেন এবং সেখানে গাছের চারা রোপণ করছিলেন। এই খবর পেয়ে প্রতিপক্ষ মামুনুর রশিদ ও মান্নানের নেতৃত্বে বেশ কয়েকজন ব্যক্তি অস্ত্রসস্ত্র নিয়ে সেখানে উপস্থিত হয়ে মাহবুবকে মারধর করেন। তাকে উদ্ধারে এগিয়ে যান অধ্যক্ষ লুৎফর রহমান ও তার ছেলে কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক মশিউল আলম। এসময় প্রতিপক্ষের সশস্ত্র লোকজন তাদের উপর হামলে পড়ে। এমনকি তাদেরকে বেধড়ক পেটায়। এতে ঘটনাস্থলেই মারা যান মাওলানা লুৎফর রহমান। আর তার চিকিৎসক ছেলে ও ছোট ভাই গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যান। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

 

শেয়ার করুন