২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:২১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফরিদপুরে দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সম্পন্ন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১০-২০২১
ফরিদপুরে দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সম্পন্ন


আগামী সোমবার (১১ অক্টোবর) ষষ্ঠী পূজার মধ্যদিয়ে শুরু হবে শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার প্রতিটি মন্দিরে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রতিমা শিল্পীরা। 

অধিকাংশ মন্দিরেই প্রতিমা তৈরির কাজ শেষ পর্যায়ে। পূজার সময় এলাকা এবং মণ্ডপগুলোতে আইনশৃঙ্খলা রক্ষার্থেও ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। উপজেলায় এবার ১২২টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

শারদীয় দুর্গোৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মন্দিরগুলোর প্রস্তুতি প্রায় শেষ। দেবীকে স্বাগত জানাতে সর্বত্র আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। সব মিলিয়ে ব্যাপক প্রস্তুতি চলছে প্রতিটি পূজা মন্ডপে। উপজেলা পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে বিভিন্ন এলাকার পূজা উদযাপন কমিটিগুলোকে দেওয়া হয়েছে বিভিন্ন দিক-নির্দেশনা। পূজার সময় যতই ঘনিয়ে আসছে প্রতিমা তৈরির কাজও ততই দ্রুত গতিতে করছেন শিল্পীরা।

আজ শুক্রবার উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ ঘুরে দেখা গেছে, অধিকাংশ পূজা মণ্ডপেই প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। প্রতিমা শিল্পীদের দম ফেলার সময় নেই। রঙ ও সাজসজ্জার সামান্য কাজ বাকি। 

বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, পূজার সময় আইনশৃঙ্খলা রক্ষায় পূজা মণ্ডপের বাইরের এলাকায় পুলিশি টহল অব্যাহত থাকবে। এছাড়াও পূজা মণ্ডপ এলাকায় মন্দিরগুলোর নিজস্ব ব্যবস্থাপনায় স্বেচ্ছাসেবকদের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষা করা হবে। পূজার সময় কেউ আইনশৃঙ্খলা ভঙ্গ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম বলেন, উপজেলার ১২২টি পূজা মণ্ডপের প্রতিটি মন্দিরে এবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫০০ কেজি করে চাল দেওয়া হবে। ইতিমধ্যে পূজা উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্ততিমূলক সভা করা হয়েছে।

শেয়ার করুন