২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:১৫:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সামরিক লড়াই চায় না তাইওয়ান: প্রেসিডেন্ট
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১০-২০২১
সামরিক লড়াই চায় না তাইওয়ান: প্রেসিডেন্ট


সামরিক লড়াই চায় না তাইওয়ান। তবে নিজেদের স্বাধীনতা রক্ষার জন্য প্রয়োজন অনুযায়ী সবকিছুই করা হবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সাই ​​ইং-ওয়েন। চীনের সঙ্গে উত্তেজনা বৃদ্ধির মধ্যে শুক্রবার (৮ অক্টোবর) তিনি এ কথা বলেছেন। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘদিন ধরেই তাইওয়ানকে নিজেদের অঞ্চল দাবি করে আসছে চীন। তবে সাম্প্রতিক সময়ে উভয় দেশের মধ্যে উত্তেজনা ক্রমশ বাড়ছে। এর মধ্যে গত চারদিনের ব্যবধানে তাইওয়ানের এয়ার ডিফেন্স জোনে চীনা বিমান বাহিনীর প্রায় ১৫০টি বিমান অনুপ্রবেশ করেছে। অবশ্য গত এক বছর ধরেই বেইজিং এমন কর্মকাণ্ড করছে বলে অভিযোগ তাইপের।

তাইপে'তে একটি নিরাপত্তা ফোরামে বক্তব্য দেওয়ার সময় প্রেসিডেন্ট সাই ​​ইং-ওয়েন বলেন, তাইওয়ান সামরিক লড়াই চায় না। আমরা প্রতিবেশীদের সঙ্গে শান্তিপূর্ণ, স্থিতিশীল, অনুমানযোগ্য এবং পারস্পরিক উপকারী সহাবস্থান আশা করি। একই সঙ্গে তাইওয়ান তার স্বাধীনতা এবং গণতান্ত্রিক জীবনধারা রক্ষার জন্য যা কিছু করার সবই করবে।

শেয়ার করুন