২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০৩:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শিষ্যকে হত্যায় দোষী সাব্যস্ত গুরমিত রাম রহিম
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১০-২০২১
শিষ্যকে হত্যায় দোষী সাব্যস্ত গুরমিত রাম রহিম


শিষ্যকে হত্যায় দোষী সাব্যস্ত হলেন ভারতের হরিয়ানা প্রদেশের ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম। এ মামলায় শুক্রবার তাকেসহ আরও ৫ জনকে দোষী সাব্যস্ত করেছেন হরিয়ানার পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত। আদালত এ মামলায় আগামী মঙ্গলবার (১২ অক্টোবর) সাজা ঘোষণার দিন ধার্য করেছেন।

ধর্ষণের দায়ে ইতোমধ্যেই ২০ বছরের জেলের সাজা ভোগ করছেন রাম রহিম।

২০০২ সালের ১০ জুলাই কুরুক্ষেত্রের খানপুর কোলিয়া গ্রামে রাম রহিমের শিষ্য রণজিৎ সিংয়ের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হয়। রাম রহিমের বিরুদ্ধে বাবাকে খুনের অভিযোগ জানান মৃত রণজিৎ সিংয়ের ছেলে। সিবিআই-এর দাবি, এই খুনের পেছনে হাত ছিল রাম রহিমের। কারণ, রাম রহিম তার শিষ্যাদের ওপর যৌন নির্যাতন চালাতেন। তার সন্দেহ ছিল, এই খবর বাইরে বেরোনোর পেছনে রয়েছেন রণজিৎ সিং। তাই তাকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করা হয়।

২০১৭ সালের আগস্ট মাসে আশ্রমের মধ্যে দুই শিষ্যাকে ধর্ষণ এবং এক সাংবাদিকের খুনের দায়ে রাম রহিমকে ২০ বছর জেলের সাজা দেন আদালত। বর্তমানে রোহতকের সুনারিয়া জেলে আছেন রাম রহিম।

সূত্র : আনন্দবাজার, হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন