২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:৩২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফরিদগঞ্জে ইউনিয়ন ভূমি সহকারী’র ১০ পদ শূন্য
এ কে সাংবাদিক আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২১
ফরিদগঞ্জে ইউনিয়ন ভূমি সহকারী’র ১০ পদ শূন্য সংগৃহীত ছবি


চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় দীর্ঘদিন যাবত ১০ টি ভূমি সহকারীর পদ শূন্য রয়েছে। উপ-সহকারী ভূমি কর্মকর্তা দিয়ে কোনরকমে দায়সারা ভাবে চলছে অফিস কার্যক্রম। এতে জনসাধারণ চরম ভোগান্তির স্বীকার হচ্ছে। পাশাপাশি প্রতিদিনই রাজস্ব হারাচ্ছে সরকার।

ভোগান্তির শিকার স্থানীয়রা জানান, আয়তনে ও জনসংখ্যায় জেলার সর্ববৃহৎ উপজেলা। এখানে ১টি পৌরসভা ও ১৫ টি ইউনিয়ন রয়েছে। পৌর্ব ভূমি অফিস সহ ১২টি ইউনিয়ন ভূমি অফিস রয়েছে। সেগুলো হলো উপজেলার পৌর ভূমি অফিস, ৮ নং পাইকপাড়া ইউনিয়ন ভূমি অফিস, ৭ নং পাইকপাড়া ইউনিয়ন ভূমি অফিস, ১৫ নং রুপসা ইউনিয়ন ভূমি অফিস, ১৬ নং রুপসা ইউনিয়ন ভূমি অফিস, ১ ও ২ নং বালিথুবা ইউনিয়ন ভূমি অফিস, ৩ নং সুবিদপুর ইউনিয়ন ভূমি অফিস, ১১ নং চরদুঃখিয়া ইউনিয়ন ভূমি অফিস, ১০ ও ১২ নং গোবিন্দপুর (দঃ) এসব ইউনিয়ন ভুমি অফিসে ভূমি সহকারী কর্মকর্তা না থাকায় উপ-সহকারীভূমি কর্মকর্তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বর্তমানে ১৫ নং রুপসা ও ১৬ নং রুপসা ইউনিয়ন এবং ৭ নং পাইকপাড়া ও ৮ নং পাইকপাড়া ইউনিয়ন ভূমি অফিসে দায়িত্ব ভাগাভাগি করে কাজ চালিয়ে যাচ্ছেন।

এছাড়া সরকারের রাজস্ব আয়ের অন্যতম বড় উৎস সাব রেজিস্ট্রি অফিস। এই অফিসের সাথে সম্পর্ক ইউনিয়ন ভূমি অফিসের। ইউনিয়ন ভূমি অফিসের কাজে ধীরগতির কারণে অনেকাংশে রাজস্ব আদায় থেকে বঞ্চিত হচ্ছে সরকার। এছাড়াও জনবল সংকটে অনলাইন কার্যক্রমের গতি ও মান ঠিকরাখা সম্ভব হচ্ছে না বলে জানান কয়েকজন উপ-সহকারী ভূমি কর্মকর্তা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার ইত্তেফাককে জানান, জনবল সংকটের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত রয়েছেন। অচিরেই হয়তো ব্যবস্থা নিবেন।

শেয়ার করুন