২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বগুড়ায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে বিশেষ ট্রেন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২১
বগুড়ায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে বিশেষ ট্রেন


চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধকল্পে জনসচেতনতা বাড়াতে রেলওয়ে কর্মকর্তাদের প্রতিনিধি দল একটি বিশেষ ট্রেনে লালমনিরহাট থেকে বগুড়া পর্যন্ত বিভিন্ন স্থানে পথসভা করেছেন। গতকাল বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যায় বগুড়া রেল স্টেশনে পথসভা করেন রেলওয়ে কর্মকর্তারা।

বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট ডিভিশনাল ম্যানেজার শাহ সুফি নুর মোহাম্মদের নেতৃত্বে এক কোচ বিশিষ্ট বিশেষ ট্রেনটি বুধবার সকাল ৯টায় লালমনিরহাট থেকে যাত্রা শুরু করে। সকাল থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে ট্রেন থামিয়ে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করা ছাড়াও চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীদেরকে প্রতিরোধ করার জন্য জনগণকে এগিয়ে আসতে আহ্বান জানানো হয়। দীর্ঘ ১২৩ কিলোমিটার রেলপথ অতিক্রম করে বিশেষ ট্রেনটি সন্ধ্যা সোয়া ৬টায় বগুড়া রেল স্টেশনে পৌঁছে।

সেখানে উপস্থিত লোকজন ও মিডিয়া কর্মীদের উদ্দেশ্যে ডিভিশনাল ম্যানেজার শাহ সুফি নুর মোহাম্মদ বলেন, ট্রেনে পাথর নিক্ষেপের অপরাধে মৃত্যুদণ্ড থেকে সর্বনিম্ন ১০ বছর কারাদণ্ডের বিধান রয়েছে। চলতি বছরের গত ৯ মাসে রেলওয়ে লালমনিরহাট ডিভিশনের বিভিন্ন স্থানে ১৫টি পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ৪ জন আহত হয়েছেন। এছাড়াও ২০১৮ সালে পাথর নিক্ষেপের ঘটনায় রেলওয়ের একজন ট্রাফিক পরিদর্শক নিহত হয়েছেন। 

তিনি আরও বলেন, বগুড়ার গাবতলী, আদমদীঘি, বোনারপাড়া, গাইবান্ধা, বামনডাঙ্গা, তিস্তা, পীরগাছাসহ বিভিন্ন স্থানে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের প্রবণতা রয়েছে। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের কারণে কিছুদিন আগে জয়পুরহাটে একজন পাথর নিক্ষেপকারীকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সেই পাথর নিক্ষেপকারী জানায়, তার বাড়ির সামনে দিয়ে ট্রেন যাওয়ার সময় হর্নের বিকট শব্দে অতিষ্ট হয়ে তিনি পাথর নিক্ষেপ করেছেন। এছাড়াও রেল লাইনের ধারে ছোট শিশুরা খেলার ছলে পাথর নিক্ষেপ করে থাকে।

বগুড়া রেলস্টেশনের স্টেশন মাস্টার সাজেদুর রহমান সাজু জানান, বিশেষ ট্রেনটি বগুড়ায় যাত্রা বিরতির পর আবারও লালমনিরহাটের উদ্দেশ্যে ফিরে গেছে। প্রতিনিধি টিমে ডিভিশনাল ট্রাফিক সুপারিন্টেন্ডেন্ট খালিদুন্নেচ্ছা, সহকারি ট্রাফিক সুপারিন্টেন্ডেন্ট আবু তাহের ছাড়াও রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন