২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৭:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রানির পরে এবার খর্বাকৃতির টুনটুনি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২১
রানির পরে এবার খর্বাকৃতির টুনটুনি


গিনেস বুক অব ওয়ার্ল্ডে রেকর্ড গড়া সাভারের রানি নামের খর্বাকৃতির গরুর পর এবার গাজীপুরের শ্রীপুরে সন্ধান মিলেছে টুনটুনি নামে খর্বাকৃতির একটি গরুর। যা দেখতে প্রতিদিনই ভিড় করছে উৎসুক জনতা। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. রোকনুজ্জামান উপজেলার গোসিংগা ইউনিয়নের হায়েতখারচালা গ্রামের কৃষক আবুল কাশেমের গরু টুনটুনিকে দেখতে যান।

উপজেলা নির্বাহী অফিসার গরুটি দেখে ওয়ার্ল্ড রেকর্ডের ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, এ বিষয়ে সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট পরীক্ষা-নিরীক্ষা করলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রুকনুজ্জামান বলেন, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে উদ্যোগ নেওয়া হবে। খর্বাকৃতি গরুটির বয়স ১ বছর ২ মাস। ওজন মাত্র ২৩ কেজি এবং উচ্চতা ২২ ইঞ্চি ও লম্বায় ৩২ ইঞ্চি।

শেয়ার করুন