২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:২৪:২১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


টি-টোয়েন্টিতে ৪০০ ছক্কার রেকর্ড গড়লেন রোহিত শর্মা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২১
টি-টোয়েন্টিতে ৪০০ ছক্কার রেকর্ড গড়লেন রোহিত শর্মা


প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ৪০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন রোহিত শর্মা। চলতি আইপিএলের ৫১তম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই অনন্য নজির গড়েন হিটম্যান। তার ধারেকাছে নেই অন্য কোনও ভারতীয় ব্যাটসম্যান। 

ভারতীয়দের মধ্যে তালিকায় রোহিতের পর আছেন সুরেশ রায়না। তিনি মেরেছেন ৩২৫টি ছয়। তিনশোর কোটায় আছেন আরও দুই ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি । কোহলি মেরেছেন ৩২০টি ছয়। ধোনির হিট লিস্টে ৩০৪টি ছয়।

৪০০টি ছয়ের মধ্যে রোহিত ১৩৩টি ছয় মেরেছেন জাতীয় দলের হয়ে। ২২৭টি ছয় তিনি আইপিএলে মেরেছেণ ডেকান চার্জার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। চ্যাম্পিয়ন্স লিগে রোহিত শর্মা মেরেছেন ১৬টি ছয়। অন্যান্য টুর্নামেন্টে হিটম্যানের লিস্টে রয়েছে আরও ২৪টি ছয়।

বিশ্ব ক্রিকেটের দিকে তাকালে টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি ছয় মারার রেকর্ড ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের। ১০৪২টি ছয় মেরেছেন তিনি। তার এই বিধ্বংসী রেকর্ড ভাঙা যাবে কিনা, তা নিয়ে কিন্তু সংশয় আছে। তালিকায় দ্বিতীয় স্থানে আছেন আর এক ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ড। মেরেছেন ৭৫৮টি ছয়। তৃতীয় স্থানেও আর এক ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল। ছয় সংখ্যা ৫১০। তারপর ব্রেন্ডন ম্যাকালাম (৫১০), শেন ওয়াটসন (৪৬৭) এবং এবি ডেভিলিয়ার্স (৪৩৪)।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৩ বলে ২২ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। মুস্তাফিজুর রহমানকে সোজা মারা বিশাল ছয়টা দিয়েই ৪০০ ক্লাবে ঢুকে পড়েন তিনি। রাজস্থানকে হারিয়ে প্লে-অফে যাওয়ার আশা এখনও বাঁচিয়ে রেখেছে মুম্বাই ইন্ডিয়ান্স। আগামীকাল শুক্রবার লিগ পর্বের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে মুম্বাই ইন্ডিয়ান্স।

শেয়ার করুন