২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৩৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মধ্য এশিয়ায় ইসরায়েলি অপতৎপরতায় সতর্ক থাকুন: রাশিয়াকে ইরান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২১
মধ্য এশিয়ায় ইসরায়েলি অপতৎপরতায় সতর্ক থাকুন: রাশিয়াকে ইরান


মধ্য এশিয়ায় ইহুদিবাদী ইসরায়েলের অপতৎপরতার ব্যাপারে সতর্ক থাকতে রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান। 

তিনি বলেছেন, মধ্য এশিয়ার শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতার বিরুদ্ধে ইসরায়েলের যেকোনো তৎপরতার ব্যাপারে রাশিয়া স্পর্শকাতরতা দেখাবে বলে তেহরান আশা করছে।

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের আমন্ত্রণে রাশিয়া সফরে গিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী এ আহ্বান জানান। 

মঙ্গলবার রাতে মস্কো বিমানবন্দরে সাংবাদিকদের তিনি আরো বলেন, বুধবার ল্যাভরভের সঙ্গে বৈঠকে তিনি ককেশাস অঞ্চলের সার্বিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করবেন।

মধ্য এশিয়ার মুসলিম দেশ আজারবাইজানের সঙ্গে ইসরায়েলের ঘনিষ্ঠতা সাম্প্রতিক সময়ে বাড়াবাড়ির পর্যায়ে চলে গেছে। আজারি প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ বেপরোয়াভাবে ঘোষণা করেছেন, তেল আবিবের সঙ্গে তার দেশের সম্পর্ক পাহাড়ের মতো মজবুত। এ বিষয়ে তেহরান বাকুকে সতর্ক করে দেয়ার পাশাপাশি আজারবাইজান সীমান্তে বড় ধরনের মহড়া চালিয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মস্কো বিমানবন্দরে আরো বলেছেন, দক্ষিণ ককেশাস অঞ্চল ও আফগানিস্তান পরিস্থিতি নিয়ে তিনি রাশিয়ার সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা করতে চান। 

এছাড়া রুশ পররাষ্ট্রমন্ত্রী ল্যাভরভের সঙ্গে তার আসন্ন বৈঠকে ইরানের সঙ্গে রাশিয়ার কৌশলগত সম্পর্ক নিয়েও বিস্তারিত কথা হবে বলে জানিয়েছেন হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান।

শেয়ার করুন