২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৪৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কাউন্সিলের মাধ্যমে হবে বিএনপি'র থানা ও ওয়ার্ড কমিটি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
কাউন্সিলের মাধ্যমে হবে বিএনপি'র থানা ও ওয়ার্ড কমিটি


ঢাকা মহানগর দক্ষিণের থানা ও ওয়ার্ড কমিটি কাউন্সিলের মাধ্যমে করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। আজ মঙ্গলবার মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে দলের এই সিদ্ধান্তের কথা জানান চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম। দলের মহানগর দক্ষিণ শাখার আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।

আব্দুস সালাম বলেন, গত ২ আগস্ট ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটি হয়েছে। দায়িত্ব পাওয়ার পর সাংগঠনিক ২৪টি থানা ও ৭৫টি ওয়ার্ডকে নতুনভাবে গড়ে তুলতে ৮টি ভাগে ভাগ করে নেতৃবৃন্দকে দায়িত্ব দেয়া হয়েছে। এই টিম এ পর্যন্ত প্রায় ২৫ হাজার তথ্য ফরম নেতাকর্মীদের কাছে বিতরণ করেছে। বৃহস্পতিবারের মধ্যে তথ্য ফরম আমাদের হাতে আসবে। এরপর প্রত্যেক থানা ও ওয়ার্ডে কর্মী সভা করবো।

তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক সংগঠন। গণতান্ত্রিকভাবে প্রত্যেকটি ওয়ার্ডে আমরা কাউন্সিল করবো, কাউন্সিলের মাধ্যমে সংগঠন হবে। এই লক্ষ্যে প্রতিটি ওয়ার্ড ও থানায় যাতে কর্মীসভা করা যায় সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছি। আমরা মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ জানাতে চাই। আমরা কোথাও কোনো সভা করতে পারি না। কেবলমাত্র কেন্দ্রীয় অফিস ও মহানগর এবং দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসার অফিস ছাড়া আর কোথাও বসতে পারি না।

রাজধানীতে ডেঙ্গু মশা নিধনে বছর ব্যাপী পরিকল্পনা, করোনা চিকিৎসায় ঢাকা দক্ষিণের হাসপাতালগুলোতে পর্যাপ্ত আইসিইউ স্থাপন, মহানগরীর হোল্ডিং ট্যাক্স মওকুফ, মাদক, শিশু নির্যাতন ও নারীর সম্ভ্রমহানির মতো অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে দ্রুত ব্যবস্থা নেয়া, যানজট নিরসনের ব্যবস্থা গ্রহণ এবং দখলকৃত খেলার মাঠ উন্মুক্তসহ নতুন মাঠের ব্যবস্থা নেয়া, জলাবন্ধতার নিরসন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার এবং কারাবন্দিদের মুক্তিসহ ২৩ দফা তুলে ধরেন আব্দুস সালাম।

অনুষ্ঠানে অংশ নেন মহানগর দক্ষিণের আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক নবী উল্লাহ নবী, ইউনুস মৃধা, মো. মোহন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, হারুন উর রশিদ হারুন, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, এসকে সেকেন্দার কাদির ও মনির হোসেন চেয়ারম্যান, ইশরাক হোসেন প্রমুখ। এছাড়াও বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহিলা দলের আফরোজা আব্বাস, যুবদলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, কৃষক দলের হাসান জাফির তুহিন, ওলামা দলের শাহ নেছারুল হক, নজরুল ইসলাম তালুকদারসহ অঙ্গসংগঠনের নেতারাও এই মতবিনিময় সভায় ছিলেন।

শেয়ার করুন