২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:১৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাজধানীতে ৮মাসে ৩২ লাখ ইয়াবা জব্দ, গ্রেফতার ১৪ হাজার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
রাজধানীতে ৮মাসে ৩২ লাখ ইয়াবা জব্দ, গ্রেফতার ১৪ হাজার


জিরো টলারেন্স’ নীতির ঘোষণা দিয়ে রাজধানীজুড়ে মাদকবিরোধী অভিযান অব্যাহত রেখেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। চলতি বছরের আট মাসে মাদক সংশ্লিষ্টতার অভিযোগে ১৩ হাজার ৯৪২ জনকে গ্রেফতার করা হয়েছে।

জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ডিএমপির বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগের (ডিবি) অভিযানে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য। এ সময় ডিএমপির বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে ৯ হাজার ৮২১টি।

রবিবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগ জানায়, এ বছর ডিএমপির মাদকবিরোধী অভিযানে ভয়াবহ নতুন ধরনের মাদক আইস উদ্ধার করা হয় ৭২৭ গ্রাম। এছাড়াও পাশ্চাত্য বিশ্বে হ্যালোসিনেশন ড্রাস হিসেবে পরিচিত এলএসডি ২.১২ গ্রামও ৪০টি এলএসডি ব্লটপেপার উদ্ধার করা হয়।এই সময়ে উদ্ধার হওয়া অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৩১ লাখ ৬৭ হাজার ৭২৩ পিস ইয়াবা, ৫ হাজার ৮৯৮ কেজি ৬৩ গ্রাম গাঁজা, ৬১ কেজি ৬৬০ গ্রাম হেরোইন, ১০ কেজি আফিম, ৪৪ হাজার ৪২৬ ক্যান বিয়ার, ৪০ হাজার ৫৫৪ বোতল ফেনসিডিল, ১৩ হাজার ৭৪৬ এ্যাম্পুল নেশাজাতীয় ইনজেকশন, ৩ হাজার ৭৪৬ বোতল ও ৫৯.৪০ লিটার বিদেশি মদ, ৬ হাজার ৭১৮ লিটার দেশি মদ, ১০ হাজার ৫২১ লিটার চোলাই মদ, ৮ হাজার ১৭১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট, ৪ পাউন্ড সাপের বিষ, ৩ হাজার ৩০০ পিস সিন্ডা ট্যাবলেট, ২৫ কৌটা ড্যান্ডি, ২২ কেজি সিসা ও সিসার স্ট্যান্ড ১৮টি, ২ গ্রাম এমফিটামিন, ১.৩ গ্রাম ডিএমডি, এমকেডিএল ২২৪ বোতল ও এস্কাফ ১২৯ বোতল।

শেয়ার করুন