২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৫০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ধুনটে বিষ প্রয়োগ করে ৪টি পুকুরের মাছ নিধন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
ধুনটে বিষ প্রয়োগ করে ৪টি পুকুরের মাছ নিধন


বগুড়ার ধুনট উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে ৪টি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। সোমবার দিবাগত রাতে ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামে এঘটনা ঘটে।

জানা গেছে, শৈলমারী গ্রামের বজলুর রহমানের কাছ থেকে ৫০ শতক, ১৬ শতক ও ৮ শতক আয়তনের ২টি পুকুরসহ মোট ৪টি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন একই গ্রামের আকবর হোসেনের ছেলে আনোয়ার হোসেন, আব্দুল মালেকের ছেলে মনজু, মনছের আলীর ছেলে আব্দুর রউফ ও এহসাক মন্ডলের ছেলে রেজাউল হোসেন। সোমবার দিবাগত রাতে পূর্ব শত্রুতার জের ধরে কে বা কারা ওই ৪টি পুকুরে বিষ প্রয়োগ করে এবং একটি নৌকা ভাংচুর করে। দুর্বৃত্তদের বিষ প্রয়োগের কারনে মঙ্গলবার ওই সকল পুকুরের সব মাছই মরে ভেসে ওঠে। 

এ ব্যাপারে মৎস্যচাষী আনোয়ার হোসেন ও মনজু বলেন, আমাদের পুকুরের পাশেই একই গ্রামের হযরত আলীর ২০ শতক, আবু বক্কারের ১৬ শতক ও শাহআলমের ১৬ শতক পুকুর থাকলেও তাদের একটি মাছও মারা যায়নি। তাই ধারনা করা হচ্ছে, গত এক সপ্তাহ আগে ওই পুকুর মালিক হযরত আলীর ছেলে রাজন ও তার বন্ধুদেরকে আমাদের পুকুরে জাল ফেলতে নিষেধ করায় তারাই এ ঘটনাটি ঘটিয়েছে। তাই এ ঘটনায় নিরুপায় হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ক্ষতিগ্রস্থ এই মৎস্যচাষীরা। 

এ ব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের বিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন