২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৫৮:০০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দুর্নীতিতে অভিযুক্ত কর্মকর্তা অবসরে গেলেও শাস্তির আওতায় আনার নির্দেশ প্রধানমন্ত্রীর
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
দুর্নীতিতে অভিযুক্ত কর্মকর্তা অবসরে গেলেও শাস্তির আওতায় আনার নির্দেশ প্রধানমন্ত্রীর


কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্পে অনিয়মে জড়িত কোনো কর্মকর্তা যদি অবসরে গিয়ে থাকেন, তাদেরও শাস্তির আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্পটি ২০১২ সালে যখন পাস হয়, তখন এর ব্যয় ছিল ২৭৫ কোটি টাকা। এখন সেই ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৬৮২ কোটি টাকা। এ প্রকল্পে দরপত্র আহ্বানে অনিয়ম, একাডেমিক, হাসপাতাল নির্মাণে অনিয়মসহ বেশ কিছু অনিয়ম পেয়েছে পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি। আজ একনেক সভায় আইএমইডির তদন্ত প্রতিবেদন তুলে ধরেন সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা এ প্রকল্পে এত দেরি করেছেন, যারা এসব অনিয়মের সঙ্গে সম্পৃক্ত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এ জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়কে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। একই সঙ্গে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন তিনি।

শেয়ার করুন