২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:২৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে দুই সিটিতে অভিযান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে দুই সিটিতে অভিযান


ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) যৌথ উদ্যোগে বাস রুট রেশনালাইজেশনের আওতায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় অভিযানে ২৫ মামলায় ৭৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার (৪ অক্টোবর) এসব অভিযান পরিচালিত হয়েছে।

ডিএসসিসি এলাকায় রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে পরিচালিত আজকের যৌথ অভিযানে বাহন পরিবহনকে ৫ হাজার, ভিক্টর ক্লাসিক পরিবহনকে ১০ হাজার, শিকড় পরিবহনকে ২ হাজার, মেঘলা পরিবহনকে ২ হাজার, ফাল্গুনি মধুমতি পরিবহনকে ৫ হাজার, রূপান্তর পরিবহনকে ৩ হাজার, মনজিদ পরিবহনকে ৪ হাজার, হিমাচল পরিবহনকে ৮ হাজার, ৬ নম্বর পরিবহনকে ৪ হাজার এবং একটি সিএনজিচালিত অটোরিকশাকে ২শ টাকা জরিমানা করা হয়েছে। এভাবে সর্বমোট ১০ মামলায় ৪৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও খাজাবাবা পরিবহন ও গ্রীন ঢাকা পরিবহনের দুটি বাসের রুট পারমিট স্থগিত করা হয়েছে। রুট পারমিটের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। অভিযানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা, বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা চৌধুরি ও ডিএমপির প্রতিনিধি অংশ নেন।

এদিকে, ডিএনসিসি এলাকায় রাজধানীর মিরপুর এলাকায় গাড়ীর ফিটনেস, রুট পারমিট ও ট্যাক্সটোকেন না থাকায় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম. সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৭টি মামলায় ১২ হাজার ৪০০ টাকা এবং বিআরটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার পরিচালিত মোবাইল কোর্টে ৮টি মামলায় ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ১৫টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ৩৫ হাজার ৪০০ টাকা। এছাড়াও একটি গাড়ী ডাম্পিং স্টেশনে প্রেরণ করা হয়। এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসি এবং বিআরটিএ'র সংশ্লিট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন