২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৫৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আবেদনের সময় বাড়লো রেলের ২৩৫ পদে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
আবেদনের সময় বাড়লো রেলের ২৩৫ পদে


বাংলাদেশ রেলওয়ের ২৩৫ টি 'সহকারি স্টেশন মাস্টার’ পদে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি সংশোধন করা হয়েছে। সংশোধিত বিজ্ঞপ্তিতে গতকাল সোমবার আবেদনের সময় এক মাস বাড়ানো হয়েছে।

আগের বিজ্ঞপ্তি অনুযায়ী আগ্রহী প্রার্থীরা অনলাইনে ৬ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারতেন।  আগের বিজ্ঞপ্তির সবকিছু অপরিবর্তিত রেখে শুধু সময় বাড়িয়ে আগামী ৭ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত করা হয়েছে। 

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার
পদের সংখ্যা: ২৩৫
চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থান
বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা। অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা
আগ্রহী প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে। কমপক্ষে দ্বিতীয় শ্রেণি থাকতে হবে। ঝালকাঠি জেলা ব্যতীত সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়
আবেদন প্রক্রিয়া চলছে। আগামী ৭ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

আবেদনের বয়স
এ বছরের ১ সেপ্টেম্বরে যাদের বয়স ১৮ পূর্ণ হবে, তারাও আবেদন করতে পারবেন ‘সহকারী স্টেশন মাস্টার’ পদে। এছাড়া বয়স ৩০ পেরিয়ে যাওয়া প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে যে প্রার্থীর বয়স ৩০ বছর হয়েছে তারাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।  

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীরা এ http://br.teletalk.com.bd ঠিকানায় আবেদন করতে পারবেন ।

আবেদন ফি
টেলিটক সিমের মাধ্যমে ১১২ টাকা আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

শেয়ার করুন