২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৮:৪৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সাহস রেখে লড়াই করার ফসল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
সাহস রেখে লড়াই করার ফসল


বাংলাদেশের টার্গেট ছিল সুনীল যেন বাংলাদেশের রক্ষণ দেয়ালকে ছত্রভঙ্গ করতে না পারে। রক্ষণভাগটাকে এক সুতোয় মালা গেঁথে ভারতের বিপক্ষে লড়াই করতে নেমেও একটা ভুলে সুযোগ কাজে লাগিয়ে সুনীল গোল করেন। ১০০তম আন্তর্জাতিক ম্যাচে ৭৬তম গোলটি করলেন সুনীল।

গোল হজম করেও বাংলাদেশ কোনো দিক থেকে পিছিয়ে ছিল না। লড়াকু মনোভাব বাংলাদেশকে চাঙ্গা রেখেছিল। তপু বর্মনের চোখ ফাঁকি দিয়ে সুনীল যে সুযোগটা কাজে লাগিয়েছিলেন সেই সুযোগ আর একটি বারও পাননি সুনীল। কারণ বাংলাদেশ পিছিয়ে থাকলেও জামাল ভুঁইয়া, তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, বিপলু, উইংয়ে রকিব হোসেন, সাদ উদ্দিন, মতিন মিয়াদের আত্মবিশ্বাসী ফুটবল নিজেদের মধ্যে সেতু বন্ধন তৈরি করেছে।

২৬ মিনিটে হজম করা গোলটা ফিরিয়ে দেওয়ার লড়াকু বাংলাদেশকে দেখে মনেই হয়নি তারা মাথা নত করছে। ভুলত্রুটি যা কিছু হয়েছিল তার যেন সময়ের ব্যবধানে মুছে যাচ্ছিল। ঠিক এমন সময় ৫৪ মিনিটে সরাসরি লালকার্ড পান বিশ্বনাথ ঘোষ। রাহুলকে টেনে ফেলে দেওয়ায় লালকার্ড পান। খেলা দেখে মনে হয়নি ১০ জনের বাংলাদেশ খেলছে।

উলটো আক্রমণে ধার বাড়ান কোচ ব্রুজন। ৬৫ মিনিটে ইব্রাহিমের বদলে সুফিল, ৭২ মিনিটে মতিনের সুমন রেজা এবং বিপলুর বদলে সোহেল রানা মাঠে নামেন। তার পরই বদলে যায় চিত্র। ৭৪ মিনিটে জামালের কর্নার, রাকিব ব্যাক হেড করে ভারতের গোল মুখে বল ফেলেন। ছোট বক্সে ওৎ পেতে থাকা ডিফেন্ডার ইয়াসিন আরাফাত বলটাকে মাথা লাগিয়ে ভারতের জালে জড়িয়ে দেন। ম্যাচের সব ভুল মুছে যায়। ভারতীয় ফুটবলাররা পারছিলেন না ঠেকাতে। সময়টা শেষ হয়ে যায়। ড্র নিয়ে মাথা নিচু সুনীলদের।

শেয়ার করুন