২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:০৩:০০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মারা গেছেন পাকিস্তানের ‘কিং অব কমেডি’ উমর শরীফ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২১
মারা গেছেন পাকিস্তানের ‘কিং অব কমেডি’ উমর শরীফ


না ফেরার দেশে চলে গেলেন পাকিস্তানের কমেডি রাজা হিসেবে পরিচিত উমর শরিফ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। গতকাল শনিবার (২ অক্টোবর) জার্মানিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সেখানেই গত কয়েকদিন ধরে চিকিৎসাধীন ছিলেন বর্ষীয়ান এই কমেডিয়ান। 

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে- এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার সময় শারীরিক পরিস্থিতি আরও খারাপ হয়ে যায় উমর শরিফের। দ্রুত জার্মানিতেই দাঁড় করানো হয় সেই এয়ার অ্যাম্বুলেন্স। পাকিস্তানের সরকারের প্রচেষ্টায় সেদেশের একটি হাসপাতালেই চিকিৎসা শুরু হয়েছিল তার, কিন্তু শেষরক্ষা হল না। 

জার্মানিতে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মোহাম্মদ ফয়সাল টুইটারে লিখেছেন, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, মিস্টার উমর শরীফ আর নেই। তার পরিবার ও বন্ধুবান্ধবদের প্রতি আমাদের গভীর সমবেদনা। তার পরিবারকে সব রকম সহায়তা দিতে হাসপাতালে উপস্থিত রয়েছেন আমাদের কনস্যুল জেনারেল।

এদিকে উমর শরিফের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে পাকিস্তানজুড়ে শোক ছড়িয়ে পড়েছে। বিনোদন ও মিডিয়া জগতের সঙ্গে যুক্ত হয়ে এ খবরে শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফ, বিলাওয়াল ভুট্টো জারদারি, অনেক রাজনীতিক ও উচ্চ পদস্থ ব্যক্তিবর্গ। 
ইমরান খান এক বিবৃতিতে বলেছেন, খুব বেশি মেধাবী ছিলেন এই অভিনেতা। তিনি ব্যতিক্রমধর্মী অভিনয় ও কৌতুকের মধ্য দিয়ে আলাদা একটি জায়গা করে নিয়েছিলেন এবং তা উপভোগ করতেন। শিল্পের প্রতি তার এই অবদান বছরে পর বছর স্মরণ করা হবে।

আলি জাফার, হুমায়ুন সইদের মতো পাকিস্তানি তারকারা টুইটে শোকবার্তা দিয়েছেন উমর শরিফের মৃত্যুতে। গায়ক, অভিনেতা আলি জাফার লেখেন, বাকরুদ্ধ। কিংবদন্তি উমর শরিফ সাহাবের মৃত্যুতে কিছু বলার ভাষা খুঁজে পাচ্ছি না। আল্লাহ জান্নাতে তাকে জায়গা করে দিক, তার পরিবারকে এই শোক সইবার শক্তি দিক। আমিন। 

মাত্র ১৪ বছর বয়সে মঞ্চে আত্মপ্রকাশ কমেডিয়ান উমর শরিফের। এরপর ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন, 'কিং অফ কমেডি'। ৬০টিরও বেশি স্টেজ কমেডি শো এর অংশ থেকেছেন তিনি, যোগ দিয়েছেন বহু টেলিভিশন অনুষ্ঠানে। অভিনয়ের পাশাপাশি পরিচালক ও প্রযোজকও ছিলেন তিনি। ১৯৫৫ সালের ১৯শে এপ্রিল করাচির লিয়াকতাবাদে জন্ম তার, এশিয়ার অন্যতম জনপ্রিয় কমেডিয়ান হিসাবে স্থান পাকা করে নিয়েছিলেন তিনি।

শেয়ার করুন