২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:২৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিরিয়ায় মার্কিন ড্রোন হামলায় আল–কায়েদা নেতা নিহতের দাবি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
সিরিয়ায় মার্কিন ড্রোন হামলায় আল–কায়েদা নেতা নিহতের দাবি


মার্কিন ড্রোন হামলায় আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আল–কায়েদার এক নেতা নিহত হয়েছেন। গত ২০ সেপ্টেম্বর সিরিয়ার ইদলিব শহরের কাছে ওই হামলায় তার মৃত্যু হয়। যুক্তরাষ্ট্রের এক সামরিক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, ওই আল–কায়েদা নেতার নাম সালিম আবু-আহমেদ। সিরিয়ায় পরিচালিত চালানো নানা সন্ত্রাসী হামলার পরিকল্পনায় তার হাত ছিল বলে মনে করা হয়। এ ছাড়া ওই অঞ্চলে হামলা চালানোর জন্য তহবিলও সংগ্রহ করতেন তিনি।

এদিকে, ভারতীর বার্তা সংস্থা এএনআইয়ের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের হামলায় সালিম আবু-আহমেদ নিহত হলেও সাধারণ মানুষের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবি করা করা হয়েছে।

আল–কায়েদার সন্ত্রাসীদের নিশানা করে ইদলিবে এর আগেও একাধিকবার হামলা করেছে যুক্তরাষ্ট্র। এ ছাড়া আরেক সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল-বাগদাদিকে হত্যা করতেও এ অঞ্চলে হামলা চালানো হয়েছে।

শেয়ার করুন