২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১৬:৪২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পদ্মায় নৌকাডুবি: বস্তা ধরে ৪ মাসের শিশুসহ ভেসে ছিলেন সাবানা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
পদ্মায় নৌকাডুবি: বস্তা ধরে ৪ মাসের শিশুসহ ভেসে ছিলেন সাবানা


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকা ডুবে যাওয়ার পর কোলের ৪ মাসের শিশু সন্তান ও বাবাকে নিয়ে সাবানা নামে এক নারী চিনাবাদামের বস্তা ধরে নদীতে প্রায় দুই ঘণ্টা ভেসে ছিলেন। পরে তাদের স্থানীয়রা উদ্ধার করে। 

মৃত্যুর দুয়ার থেকে বেঁচে আসা শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের কটাপাড়া গ্রামের মনিরুল ইসলামের মেয়ে সাবানা (২২) জানান, গত বুধবার শ্বশুর বাড়ি ভোলাহাট উপজেলার ছোট জামবাড়িয়া থেকে বাবার বাড়ি পাঁকা যাওয়ার পথে নৌকাডুবির শিকার হন তারা। 

সাবানা বলেন, বোগলাউড়ি ঘাট থেকে বাবা মনিরুল ইসলাম, ৪ মাস বয়সী মেয়ে আশিফা ও তিনি অন্যান্য যাত্রীদের সাথে নৌকায় উঠেন। কিন্তু নৌকা ছাড়ার আধাঘন্টার মধ্যেই পদ্মা নদীর প্রচন্ড স্রোতে নৌকাটি উল্টে যায়। এসময় তিনি কোলের সন্তানকে এক হাতে বুকে আঁকড়ে ধরে বাবাসহ নৌকায় থাকা একটি চিনাবাদামের বস্তা অন্য হাতে ধরে নদীতে ভাসতে থাকেন। এভাবে প্রায় ২ ঘণ্টা ভাসার পর অন্য একটি ছোট নৌকা তাদের উদ্ধার করে। 

তিনি আরও বলেন, যে ছোট নৌকাটি তাদের উদ্ধার করে সেটিও ডুবতে থাকায় ওই নৌকার মাঝি নৌকাটি ধরে ভেসে থাকার পরামর্শ দেয়। ফলে এভাবে আরও কিছুক্ষণ ভেসে থাকার পর অন্য একটি বড় নৌকা এসে তাদের উদ্ধার করে। পরে তারা বাড়ি যায়। 

প্রসঙ্গত, গত বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের বোগলাউড়ি ঘাট থেকে ৩০ থেকে ৪০ জন যাত্রী নিয়ে নৌকাটি পাঁকার বিশ রশিয়ার উদ্দেশ্যে রওনা দেয় এবং পথে ডুবে যায়। 
এ ঘটনায় এক নারী ও তিন শিশুসহ ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। নৌকায় মানুষের সাথে অতিরিক্ত মালামাল নেয়ার জন্য এই নৌকাডুবির ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

শেয়ার করুন