২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রংপুরে ৩৫ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে ঢাবি’র ভর্তি পরীক্ষায়
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৯-২০২১
রংপুরে ৩৫ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে ঢাবি’র ভর্তি পরীক্ষায়


রংপুর বিভাগের প্রায় ৩৫ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায়। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে শুক্রবার থেকে ৫ দিনে ক, খ, গ, ঘ, চ ইউনিটের পরীক্ষা সম্পন্ন করা হবে। রংপুর বিভাগের ৮ জেলার শিক্ষার্থীরা বিভাগীয় নগরী রংপুরে এসে আবেদনকৃত বিভাগে পরীক্ষা দেবেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আলী জানান, শুক্রবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, রংপুর সরকারি কলেজ, কারমাইকেল কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ১০ হাজার ৩৪৮ জন ‘ক’ ইউনিটের পরীক্ষা দেবেন।

পরদিন শনিবার ৪টি কেন্দ্রে একই সময়ে ‘খ’ ইউনিটে পরীক্ষা দেবে ৯ হাজার ৯৩৮ জন। এছাড়া ৯ অক্টোবর বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত একটি কেন্দ্রে ১ হাজার ৯৬৫ জন শিক্ষার্থী ‘চ’ ইউনিটে, ২২ অক্টোবর বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত একটি কেন্দ্রে ১ হাজার ৩৬২ জন শিক্ষার্থী ‘গ’ ইউনিটে এবং ২৩ অক্টোবর বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ১১ হাজার ২১ জন শিক্ষার্থী ৪টি কেন্দ্রে ‘ঘ’ ইউনিটের পরীক্ষা দেবে।

প্রতিটি কেন্দ্রে পুলিশ মোতায়েন করা হবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রত্যেক কেন্দ্রে নজরদারিসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। বিকেল ৫টা থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তি ছাড়া সকলের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন