২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আরও ৫০০ বেড পাচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-০৭-২০২১
আরও ৫০০ বেড পাচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল ডিএনসিসি করোনা ডেডিকেটেড হাসপাতাল


আরও ৫০০ বেড পাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের 'মহাখালী ডিএনসিসি করোনা ডেডিকেটেড হাসপাতাল।' গতকাল শনিবার পর্যন্ত শুধু আইসিইউতেই প্রায় দুইশ' রোগীসহ হাসপাতালে মোট ৫১৩ জন রোগী ভর্তি ছিল। অক্সিজেনের জন্য বিভিন্ন হাসপাতাল থেকে রোগীরা এখানে ভিড় জমাচ্ছেন।

করোনা রোগীদের এ চাপ সামাল দিতে বেড সম্প্রসারণের উদ্যোগ নিয়েছেন সংশ্লিষ্টরা। কর্তৃপক্ষ জানায়, জুলাইয়ে হাসপাতালে করোনা রোগীদের চাপ বেড়েছে। এ অবস্থায় হাসপাতালে নতুন করে আরও বেডের সংখ্যা বাড়ানোর কাজ চলছে। এক হাজার শয্যার এ হাসপাতালে পাঁচশ' আইসিইউ ও এইচডিইউ শয্যা রয়েছেহাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, সারাদেশে করোনা সংক্রমণের হার বাড়ছে। এতে বিগত সময়ের চেয়ে এখন হাসপাতালে রোগীদের চাপ কিছুটা বেড়েছে। আমাদের এখানেও রোগী ভর্তি এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে।

তিনি বলেন, ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে অক্সিজেন সংকট নেই। আমাদের এখানে প্রচুর অক্সিজেন চালাচ্ছি এবং হাই ফ্লো, বাই ক্যাপ সি ক্যাপ, ভেন্টিলেটর এগুলো আমরা ব্যবহার করছি।

হাসপাতালটিতে ৫০০ জেনারেল বেড আছে, সেখানে রোগীরা অক্সিজেনের আওতায় নেই। সেগুলোতে সিলিন্ডারের ব্যবস্থা করা হবে। এছাড়া নতুন করে আরও ৫০০ বেড তৈরির কাজ শুরু হচ্ছে। সেগুলো সেন্ট্রাল অক্সিজেনের আওতায় থাকবে বলে জানান হাসপাতাল পরিচালক।

শেয়ার করুন