১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:০০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চুক্তি ভেঙে আফগানিস্তানে এয়ারস্ট্রাইক, যুক্তরাষ্ট্রকে দেখে নেয়ার হুমকি তালেবানের
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৭-২০২১
চুক্তি ভেঙে আফগানিস্তানে এয়ারস্ট্রাইক, যুক্তরাষ্ট্রকে দেখে নেয়ার হুমকি তালেবানের ফাইল ছবি


আফগানিস্তানের একটা বড় অংশ তালেবানদের দখলে চলে যাচ্ছে। আমেরিকার নির্দেশে মার্কিন সেনা সরে যাওয়ার পরই ক্রমশ আধিপত্য বাড়াচ্ছে তালেবান। এরই মধ্যে আফগান সরকারের সঙ্গে সহযোগিতা করতে কান্দাহারে বিমান হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আর সেই হামলার পরই ক্ষেপে উঠছে তালেবান।

তাদের দাবি, এই হামলা চালিয়ে লিখিত চুক্ত ভঙ্গ করেছে আমেরিকা, তাই এর ফল যে ভোগ করতে হবে সেই হুঁশিয়ারি স্পষ্ট দেওয়া হয়েছে। আজ শনিবার তালেবানদের পক্ষ থেকে এক বিবৃতিতে তাদের মুখপাত্র জানিয়েছেন, বৃহস্পতিবার রাতের অন্ধকারে বিমান হামলা চালিয়েছে আমেরিকা। কান্দাহার ও হেলমন্দ প্রদেশে সেই এয়ারস্ট্রাইকে মৃত্যু হয়েছে অনেকের। সাধারণ মানুষের মৃত্যুর খবরও জানিয়েছে তালেবান। শত্রুপক্ষ যুদ্ধের পথে এগোলে তালেবান যে চুপ করে বসে থাকবে না সেই হুঁশিয়ারিও স্পষ্ট ওই বিবৃতিতে। সম্প্রতি আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি জানিয়েছেন আগামী ৬ মাস দেশ জুড়ে বড়সড় অভিযান চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে। সেই ঘোষণাও খুব একটা ভালো চোখে দেখছে না তালেবান। সূত্র : টিভিনাইন।

শেয়ার করুন