১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৫৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মাটির নিচে রূপকথার জাদুঘর!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৯-২০২১
মাটির নিচে রূপকথার জাদুঘর!


বিখ্যাত রূপকথা লেখক হান্স ক্রিস্টিয়ান আন্ডারসন ডেনমার্কের ওডেনজে শহরে জন্মেছিলেন। তার জীবনের কাজ তুলে ধরতে গত জুন মাসে ওডেনজেতে একটি নতুন মিউজিয়াম উদ্বোধন করা হয়। ওডেনজের একেবারে কেন্দ্রে শহরের সবচেয়ে বিখ্যাত সন্তান হান্স ক্রিস্টিয়ান আন্ডারসনকে নিয়ে একটি মিউজিয়াম গড়ে তোলা হয়েছে। নতুন এই মিউজিয়ামের বেশিরভাগ অংশ আছে মাটির নিচে। মাটির উপরেও আছে কিছুটা। সেখানে গেলে দর্শকরা আন্ডারসনের বিভিন্ন রূপকথার দৃশ্য নিজেদের মতো করে উপভোগ করতে পারবেন।

মিউজিয়ামের প্রধান হেনরিক ল্যুবকা জাদুঘরের মারমেইড এরিয়া সম্পর্কে বলেন, ‘‘এখানে (মারমেইড এরিয়া) আপনি আসতে পারেন। এসে পাথরের ওপর শুয়ে থাকতে পারেন, আবার আকাশের দিকেও তাকিয়ে থাকতে পারেন। অন্য মারমেইডরা ওই জায়গার সৌন্দর্য সম্পর্কে কী গল্প করছে, তা শুনতে পারেন। সুন্দর মৎস্যনারীদের গানও শুনতে পারেন। আর আকাশ যেন আপনার নিজের স্বপ্ন পূরণের ক্যানভাস - আপনি সেদিকে তাকিয়ে আপনার ইচ্ছার কথা ভাবতে পারেন, ঠিক যেমনটা ছোট্ট মারমেইড ওখানে জীবনযাপনের স্বপ্ন দেখেছিল।

ডেনমার্কের রানি দ্বিতীয় মারগ্রেটে গত জুন মাসে এই মিউজিয়াম উদ্বোধন করেন, যদিও কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি।

শেয়ার করুন