১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:৩৭:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফুলবাড়ীতে জ্বর-সর্দির প্রকোপ, বাড়ছে উদ্বেগ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২১
ফুলবাড়ীতে জ্বর-সর্দির প্রকোপ, বাড়ছে উদ্বেগ


দেশের উত্তরে বাংলাদেশ-ভারত সীমান্তঘেষা জেলা কুড়িগ্রামের ফুলবাড়ীতে অস্বাভাবিক হারে বাড়ছে জ্বর ও সর্দির প্রকোপ। ফলে উপজেলার ৬টি ইউনিয়নের প্রতিটি পরিবারে জ্বর-সর্দি দেখা দেওয়ায় বাড়ছে উদ্বেগ।

সারাদেশের মতো এ উপজেলায় করোনা সংক্রমণ কমলেও গত এক সপ্তাহ ধরে প্রতিটি পরিবারে শিশু ও বয়স্কদের মধ্যে জ্বর-সর্দির প্রকোপ বেড়েছে। সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ দিকে গত এক সপ্তাহের ব্যবধানে ফুলবাড়ী হাসপাতালে বিভিন্ন বয়সের ১৭ জন জ্বরের রোগী ভর্তি হয়ে চিকিৎসাসেবা নিয়েছেন।

এছাড়াও উপজেলার ৬ টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় খোঁজখবর নিয়ে জানা গেছে, কমপক্ষে দুই থেকে তিন শতাধিক শিশু ও বৃদ্ধসহ বিভিন্ন বয়সের মানুষ জ্বর-সর্দিতে আক্রান্ত হয়ে গ্রামের পল্লী চিকিৎসকদের কাছে চিকিৎসা নিচ্ছেন।

এ দিকে বৃহস্পতিবার সকালে ফুলবাড়ী হাসপাতালে গিয়ে দেখা গেছে, বিভিন্ন বয়সের কয়েকজন জ্বরের রোগী ভর্তি হয়ে চিকিৎসাসেবা নিচ্ছেন।

হাসপাতালের জরুরি বিভাগের তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে ফুলবাড়ী হাসপাতালে ১৭ জ্বরের রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। বর্তমানে ৬জন জ্বরের রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জরুরি বিভাগ জানিয়েছে

হাসপাতালে ভর্তি জ্বরে আক্রান্ত ব্যক্তিরা হলেন-কবির মামুদ এলাকার গোলাম মোস্তফা (৬৫), একই এলাকার সাদিয়া আক্তার শাম্মী (৫), চন্দ্রখানা এলাকার শরিয়ত আলী (৫৫), পানিমাছকুটি এলাকার ৫ম শ্রেণির শিক্ষার্থী তুলি খাতুনসহ ৬ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাসেবা নিচ্ছেন।

জ্বরে আক্রান্ত কবির মামুদ এলাকার গোলাম মোস্তফা (৬৫) জানান, গত এক মাস ধরে জ্বরে ভুগছেন। এতোদিন বাড়িতে চিকিৎসা নিয়েও জ্বর না কমায় গত পাঁচদিন আগেই হাসপাতালে ভর্তি হন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে তার টাইফয়েড ধরা পড়েছে। বর্তমানে তিনি কিছুটা সুস্থবোধ করছেন।

একই এলাকার জ্বরে আক্রান্ত সাদিয়া আক্তার শাম্মীর বাবা জানান, তার মেয়ের গত কয়েকদিন ধরে জ্বর-সর্দিতে আক্রান্ত। গত সোমবার গভীর রাতে ১০২ ডিগ্রি জ্বর আসে। সেই রাতেই তার মেয়েকে হাসপাতালে ভর্তি করেন। এখন তার মেয়ের জ্বর কিছুটা কমেছে বলে তিনি জানান।

শেয়ার করুন