২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বকে এগিয়ে আসার আহ্বান বরিস জনসনের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২১
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বকে এগিয়ে আসার আহ্বান বরিস জনসনের


জলবায়ু পরিবর্তন রোধে গোটাবিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানালে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

স্থানীয় সময় বুধবার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে এ আহ্বান জানান তিনি।

বরিস জনসন বলেন, “বিশ্ব এখন সংকটময় মুহূর্তে রয়েছে। আমরা আমাদের আবাসস্থল এবং নিজেদের যে ক্ষতি করছি, তার দায়িত্ব অবশ্যই আমাদেরকেই নিতে হবে।”

জলবায়ু পরিবর্তন রোধে আগামী নভেম্বরে যুক্তরাজ্যের স্কটল্যান্ডের গ্লাসগোয় সম্মেলনে বসবেন বিশ্বনেতারা। বিশ্ব জলবায়ু সম্মেলন-কপ২৬-এর আগে বিশ্বনেতাদের সামনে সেই বিষয়গুলো উপস্থাপন করলেন বরিস জনসন।

এ সময় তিনি বলেন, “জলবায়ু পরিবর্তনের ফলে যে ক্ষতি হবে তা অপূরণীয়। আমরাই পৃথিবীকে বসবাসের অনুপযোগী করে তুলছি। তবে এ বসবাস অনুপযোগিতা শুধু আমাদের জন্য নয়, অন্যান্য প্রাণীর জন্য অনুপযোগী হয়ে উঠেছে পৃথিবী।”

শেয়ার করুন