২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:১৫:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিশ্বকে তালেবানের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান কাতার আমিরের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২১
বিশ্বকে তালেবানের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান কাতার আমিরের


কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি তালেবানের সঙ্গে আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে দাঁড়িয়ে আফগানিস্তানের পক্ষে জোরালো বক্তব্য দিয়েছেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদে দেওয়া ভাষণে কাতারের আমির বলেন, আফগানিস্তানকে সাহায্য করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে। যদি তা না হয় তাহলে বিভক্তি বেড়ে যাবে। দোহায় অনুষ্ঠিত সমঝোতার ইতিবাচক ফলাফল দেখার জন্য যা যা করার প্রয়োজন, তার সবকিছু কাতার করবে।

তিনি বলেন, আফগানিস্তানের জনগণের মানবিক প্রয়োজন পূরণ করতে হবে। পাশাপাশি মানবাধিকার রক্ষা, জঙ্গিবাদ দমন ও রাজনৈতিক সমাধানের মাধ্যমে সেখানে একটি স্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে হবে। কারণ ২০ বছরের চেষ্টা ও বিপুল অর্থ ব্যয়ের পরও আফগানিস্তানে কোনো পরিবর্তন আসেনি। তাই তালেবানদের সঙ্গে আলোচনা অব্যাহত রাখা গুরুত্বপূর্ণ। তাদের বয়কট করার পরিণামে বিভেদ-বিভক্তি বাড়বে। কেবল আলোচনাই ইতিবাচক ফলাফল দিতে পারে।

ভাষণে কাতারের আমির সিরিয়া ও লিবিয়া প্রসঙ্গ টেনে বলেন, সিরিয়ায় বিস্তার ঘটা জঙ্গিবাদ মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্বকে হুমকির মধ্যে ফেলেছে। সিরিয়ার জনগণের দুর্দশাকে অবজ্ঞা না করার জন্য তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আমার আহ্বান।

শেয়ার করুন