১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:২১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ব্রিজ আছে নেই সংযোগ সড়ক, ভোগান্তি চরমে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
ব্রিজ আছে নেই সংযোগ সড়ক, ভোগান্তি চরমে


দিনাজপুরের বিরামপুরে ১০ মাস আগে ব্রিজ নির্মাণ শেষ হলেও হয়নি সংযোগ সড়ক। রাস্তা না থাকায় ওই দুই গ্রামের কয়েক হাজার মানুষ রয়েছেন ভোগান্তিতে। তবে এবার আমন ধান কাটা শেষ হলে সংযোগ রাস্তার কাজ শুরু করা হবে বলে জানান বিরামপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী।

জানা যায়, বিরামপুরের জোতবানী ও কাটলা ইউপির শৈলান গ্রামের সংযোগস্থলে ফসলি মাঠ। মানুষের চলাচলের রাস্তা নেই। ব্রিজের একপাশে গ্রাম অন্যপাশে ডোবা। স্থানীয়দের কোনও কাজে আসছে না। ২০১৮-১৯ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে প্রায় ২৪ লাখ ৫৪ হাজার ৯২৪টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করা হয়। জোতবানী ও শৈলান গ্রামের মানুষের চলাচলে সুবিধার জন্য ব্রিজ নির্মাণ করা হলেও হয়নি রাস্তা। তাই মাঠের মাঝখানে দাঁড়িয়ে আছে শুধু ব্রিজটি।

স্থানীয়রা জানান, প্রায় এক বছর আগে এখানে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। সংযোগ রাস্তা না থাকায় এক গ্রামের মানুষ অন্য গ্রামে যেতে পারছে না। সেতু থাকলেও রাস্তা না থাকায় চলাচল করতে পারছেন না তারা। ব্রিজ বাদ দিয়ে বিকল্প পথ জমির আইল দিয়ে তাদের চলাচল করতে হচ্ছে। বিশেষ করে বর্ষার সময় তাদের আরও বেশি ভোগান্তি হয়। এক গ্রাম থেকে অন্য গ্রামে যেতে হলে ৫ কিলোমিটার দূর দিয়ে ঘুরে তাদের যেতে হয়। এ কারণে দ্রুত রাস্তাটি নির্মাণের দাবি এলাকাবাসীর।

বিরামপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী জানান, রাস্তার জন্য সেখানে সরকারি জায়গা আছে। এলাকাবাসীর জোরালো দাবির কারণে সেখানে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। ব্রিজটি নির্মাণ কাজ গত বছরের নভেম্বর-ডিসেম্বরে শেষ হয়েছে। ধান চাষ আর বর্ষার কারণে সংযোগ রাস্তাটি করতে দেরি হয়েছে। তবে এবারের আমন ধান কাটা শেষ হলেই রাস্তার কাজ শুরু করা হবে।

শেয়ার করুন