২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৪২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশ যাতায়াত শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশ যাতায়াত শুরু


মহামারি করোনার কারণে দেড় বছর পর গতকাল রবিবার (১৯ সেপ্টেম্বর) থেকে দর্শনা আন্তর্জাতিক স্থল চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের পাসপোর্ট যাত্রীরা যাতায়াত শুরু করেছে।

দর্শনা ইমিগ্রেশন ওসি মো. আব্দুল আলীম জানান, করোনা মহামারির কারণে গত ২০২০ সালের ২৬ মার্চ দর্শনা চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়। এ বছরে উভয় দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় বৈঠকের পর গত ১৭ মে থেকে পাসপোর্ট যাত্রী যাতায়াত করার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু ভারতের গেদে চেকপোস্টে মেডিকেল বুথ না থাকায় ভারতগামী কোনো যাত্রী তারা নিতে পারেননি। শুধুমাত্র ভারত থেকে দর্শনা চেকপোস্টের মাধ্যমে পাসপোর্ট যাত্রীরা বাংলাদেশে এসেছে। রবিবার থেকে উভয় দেশের মধ্যে যাতায়াত শুরু হয়েছে।

দর্শনা বিজিবি চেকপোস্ট টহল কমান্ডার সুবেদার আঙ্গুর মিয়া জানান, সকালে বাংলাদেশগামী পাসপোর্ট ধারীদের প্রবেশানুমতি থাকলেও ভারত ফেরত পাসপোর্ট যাত্রীদের প্রবেশে অনুমতি না পাওয়ায় যাতায়াত সাময়িক বন্ধ থাকে, অবশেষে বেলা একটার পর অনুমতি সাপেক্ষে উভয় দেশের মধ্যে যাতায়াত শুরু হয়।


শেয়ার করুন